[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



চুয়েটে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে বিদায় অনুষ্ঠান


প্রকাশিত: October 20, 2016 , 8:53 pm | বিভাগ: আপডেট,চট্টগ্রামের ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


CUIT

চুয়েট লাইভ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, সভ্যতার বিকাশ থেকে সিভিল ইঞ্জিনিয়ারগণ ভূমিকা পালন করে আসছেন। আগামী দিনেও এর আবেদন থাকবে। এরই মধ্যে সারাবিশ্বে সিভিল ইঞ্জিনিয়ারদের ব্যাপ্তি ও গুরুত্ব অনেক বেড়ে গেছে। চুয়েট থেকে পাস করা সিভিল ইঞ্জিনিয়াররা বৈশ্বিক চাহিদা মতে নিজেদের ভূমিকা রাখতে সচেষ্ট থাকবে বলে আমি আশাবাদী।

তিনি বৃহস্পতিবার বিকেলে সিভিল ইঞ্জিনিয়ার বিভাগের সেমিনার কক্ষে আয়োজিত সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ৪২তম ব্যাচের বিদায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দি ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ এর সম্মানিত প্রেসিডেন্ট প্রকৌশলী মো: কবির আহমদ ভূঞাঁ ও পুরকৌশল অনুষদের ভারপ্রাপ্ত ডীন প্রফেসর ড. মাহমুদ ওমর ইমাম।

বিশেষ অতিথির বক্তব্যে দ্যা ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ এর সম্মানিত প্রেসিডেন্ট প্রকৌশলী মো: কবির আহমদ ভূঞাঁ বলেন, চুয়েট থেকে পাস করা প্রকৌশলীদেরকে প্রাকটিক্যাল ফিল্ডে সফল হওয়ার মানসিকতা ধারণ করতে হবে। চিন্তা-চেতনায় বড় থাকতে হবে। এ প্রতিষ্ঠান থেকে পাসকৃতরা দেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার শীর্ষ পদে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন। নবীন প্রকৌশলীদের সেভাবে সেলফ কনিফিন্সের মাধ্যমে এগিয়ে যেতে হবে।

CUIT1

পুরকৌশল বিভাগের প্রধান প্রফেসর ড. মো: আব্দুর রহমান ভূইয়ার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন রয়েল সিমেন্ট লিমিটেড এর জিএম (প্ল্যান্ট) প্রকৌশলী মো: রোকন উদ্দীন, ভারপ্রাপ্ত ছাত্রকল্যাণ পরিচালক ড. জি.এম. সাদিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের কনভেনর ও পুরকৌশল বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর জনাব শ্যামল আচার্য। সঞ্চালনায় ছিলেন উক্ত বিভাগের প্রফেসর জনাব নাফিসা তাবাসসুম।

ঢাকা, ২০ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ