[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রাবি শিক্ষার্থীর মৃত্যুতে হত্যা মামলা, আটক ৪


প্রকাশিত: October 20, 2016 , 9:56 pm | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


Ru-live

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন ওরফে লিপুর (২২) মৃত্যুর ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় নিহত শিক্ষার্থীর চাচা বশির মোল্লা বাদী হয়ে আজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলাটি দায়ের করেছেন। নগরীর মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবীর এ তথ্য নিশ্চিত করেছেন।

সন্ধ্যায় তিনি বলেন, অজ্ঞাতদের আসামি করে থানায় হত্যা মামলা দায়ের হয়েছে। তবে তিনি এখনও ক্যাম্পাসে থাকায় এ বিষয়ে বিস্তারিত বলতে পারবেন না। ওসি জানান, জিজ্ঞাসাবাদের জন্য দুপুরে চারজনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে দুজন রাবির আবদুল লতিফ হলের নৈশ্য প্রহরী। আর একজন লিপুর বন্ধু এবং অপরজন রুমমেট। রাতে আটকদের জিজ্ঞাসাবাদের পর বলা যাবে, এ মামলায় তাদের গ্রেফতার দেখানো হবে কী না।

নিহত শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে দ্বিতীয় বর্ষে পড়াশোনা করতেন। থাকতেন রাবির আবদুল লতিফ হলের ২৫৩ নম্বর কক্ষে। বৃহস্পতিবার সকালে হলের পেছনে ডায়নিংয়ের পাশের একটি নালা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

দুপুরে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মর্গে লিপুর লাশের ময়নাতদন্ত করা হয়। এরপর বেলা সাড়ে ৩টার দিকে চাচা বশির মোল্লার কাছে লাশ হস্তান্তর করা হয়। পরে বাদ আসর রাবির কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে লিপুর লাশের প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় লাশ নিয়ে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা হন স্বজনরা। লাশের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের দুটি বাসে করে তার সহপাঠী ও বন্ধুরাও যান।

লিপুর গ্রামের বাড়ি ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার মুকিমপুর গ্রামে। তার বাবা বদর মোল্লা একজন ট্রাক চালক। বদরের তিন ছেলে-মেয়ের মধ্যে লিপু ছিলেন সবার বড়।
মর্গে লাশ নিতে গিয়ে লিপুর চাচা বশির মোল্লা বলেন, গত মঙ্গলবার লিপু গ্রামের বাড়ি থেকে এসেছেন। তিনি তাকে বাইসাইকেলে করে গ্রামের মোড়ে রেখে গিয়েছিলেন। বৃহস্পতিবার সকালে রাবির বিভাগ থেকে তাদেরকে লিপুর মৃত্যুর খবর জানানো হয়।

লিপুর লাশের ময়নাতদন্তকারী চিকিৎসক রামেকের সিনিয়র প্রভাষক এনামুল হক সাংবাদিকদের বলেছেন, নিহত লিপুর মাথার ডানপাশে গুরুতর আঘাত ছিল। ভাঙা পাওয়া গেছে তার পাঁজরের দুটি হাড়। এছাড়া ডান হাত ও দুই পায়েও আঘাতের চিহ্ন ছিল। মূলত মাথায় গুরুতর আঘাত পেয়েই লিপুর মৃত্যু হয়েছে।
ঢাকা, ২০ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ