[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ড্যাফোডিলে বিদেশী শিক্ষার্থীদের নবীনবরণ


প্রকাশিত: October 20, 2016 , 10:35 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,প্রাইভেট ইউনিভার্সিটি


DIU

লাইভ প্রতিবেদক: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ফল-২০১৬ সেমিষ্টারে বিভিন্ন বিভাগে অনার্স ও মাস্টার্স কোর্সে ভর্তি হওয়া বিদেশী শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডঃ ইউসুফ এম ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত প্রো-ভিসি এবং বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ড. এস এম মাহাবুব-উল-হক মজুমদার। বিশ্বের ৬ টি দেশ চীন, নেপাল, নাইজেরিয়া, সোমালিয়া, কেনিয়া ও ইথিওপিয়া থেকে ৭৫ জন শিক্ষার্থী ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ফল-২০১৬ সেমিষ্টারে বিভিন্ন বিভাগে অনার্স ও মাস্টার্স কোর্সে ভর্তি হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ডঃ ইউসুফ এম ইসলাম নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, প্রতিশ্রুতি, স্বচ্ছতা ও গুনগত শিক্ষার মানই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে দেশে এবং দেশের বাইরে সবার মাঝে সুপরিচিত করে তুলেছে। তাই বিদেশী শিক্ষার্থীদের পদচারণা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সর্বদাই শিক্ষার্থীদের লেখাপড়া ও দক্ষতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সুবিধাদি সরবরাহ ও নিশ্চয়তা প্রদানে বদ্ধপরিকর। তাইতো একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষার্থীদের সময়ের চাহিদা মেটাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ‘একজন শিক্ষার্থী একটি কম্পিউটার’ কর্মসূচীর ন্যায় সাহসী পদক্ষেপ গ্রহন করেছে।

বিশ্বদ্যিালয়ের পরিচালক (আন্তর্জাতিক বিষয়ক) প্রফেসর ড. মোঃ ফখরে হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ডঃ গোলাম মওলা চৌধুরী, পরিচালক স্টুডেন্ট অ্যাফেয়ার্স জনাব সৈয়দ মিজানুর রহমান, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. তৌহিদ ভূইয়া ও সোমালিয়া’র আগত এমবিএ’র শিক্ষার্থী আহমেদ হাসান। অনুষ্ঠান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা মোঃ মারুফ চৌধুরী।

ঢাকা, ২০ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ