[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রাবি শিক্ষার্থীর মৃত্যু মাথায় আঘাতে : সুরতহাল রিপোর্ট


প্রকাশিত: October 21, 2016 , 2:01 am | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


lipu-5

রাবি লাইভ : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নিহত শিক্ষার্থী মোতালেব হোসেন লিপুর মৃত্যু হয়েছে মাথায় আঘাত পেয়ে। লিপুর মাথায় ডান পাশে বড় ধরনের আঘাতের কারণে তার মৃত্যু হয়েছে। আঘাত ছাদ থেকে পড়ে গিয়েও হতে পারে, আবার মোটা রোলার-লাঠির আঘাতের কারণেও হতে পারে। তার মাথার প্রায় সবগুলো হাড়ই ভেঙে গেছে। তাছাড়া শরীরের বিভিন্ন জায়গায় আঘাতেরও চিহ্নও রয়েছে। তবে শরীরের কোথাও ধারালো কোনো অস্ত্রের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

বৃহস্পতিবার সুরতহাল শেষে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের সিনিয়র প্রভাষক ডা. এনামুল হক এসব কথা বলেন।

এর আগে সকালে বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ডাইনিং-এর পাশের ড্রেন থেকে লিপুর বিবস্ত্র লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় পুলিশ।

ঘটনাস্থল পরিদর্শন শেষে এটাকে হত্যাকাণ্ড বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। পরে পুলিশ লিপুর রুমমেট মনিরুল ইসলাম ও প্রদীপকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়।

লিপু বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি হলের ২৫৩ নম্বর কক্ষে থাকতেন। ঝিনাইদহ জেলার হরিণাকুণ্ডু থানার মকিমপুর গ্রামের বদর উদ্দিনের ছেলে তিনি।

ময়নাতদন্ত শেষে বেলা ৩টার দিকে লিপুর লাশ বিভাগের শিক্ষকদের কাছে হস্তান্তর করা হয়েছে। পরে বেলা সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তার জানাজা শেষে লাশ নিয়ে গ্রামের বাড়ির উদ্দেশে রওনা দেয়া হয়।

এদিকে এ ঘটনায় নগরীর মতিহার থানায় একটি হত্যা মামলা করেছেন লিপুর চাচা বশির উদ্দিন।

মতিহার থানার ওসি হুমায়ুন কবির বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় নিহত লিপুর চাচা বাদী হয়ে অজ্ঞাত পরিচয়ের আসামি করে একটি হত্যা মামলাটি করেছেন।

এ ঘটনায় লিপুর রুমমেট মনিরুল ইসলাম ও তার বন্ধু ব্যবস্থাপনা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী প্রদীপ বিশ্বাসকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য থানায় রাখা হয়েছে বলেও জানান তিনি।

 

 

ঢাকা, ২১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন