[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রাবিতে নিহত লিপু ভর্তিসহ বিভিন্ন নিয়োগে প্রক্সি পরীক্ষা দিতেন


প্রকাশিত: October 21, 2016 , 11:06 am | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


lipu-2

লাইভ প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নিহত ছাত্র মোতালেব হোসেন লিপু প্রক্সি পরীক্ষার সঙ্গে যুক্ত ছিলেন বলে প্রমাণ পাওয়া গেছে। মেধাবী ছাত্র হওয়ায় তাকে বিভিন্ন সময় প্রক্সি পরীক্ষায় অংশ নেয়ার জন্য অফার করা হত।

তিনি রাবিতে ভর্তি পরীক্ষা, বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতেন বলে পুলিশের কাছে তথ্য প্রমাণ রয়েছে। এভাবেই তিনি ওই জালিয়াত চক্রের সঙ্গে যুক্ত হন বলেও ক্যাম্পাসের কয়েকটি সূত্র নিশ্চিত করেছে।

প্রক্সি দিতে গিয়ে জেলও কেটেছেন লিপু। সম্প্রতি প্রক্সি দিতে আবারো লিপুকে চাপ দেয় ওই জালিয়াত চক্র। এব্যাপারে রাজি না হওয়ায় খুন হতে পারেন লিপু।

এব্যাপারে বেসরকারি একটি টিভি চ্যানেলে সংবাদও প্রকাশ করা হয়েছে।

ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, লিপু রাবিতে ভর্তি পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতেন। রাকাবের নিয়োগ পরীক্ষাতেও লিপু অংশ নিয়েছেন। এভাবেই তিনি জালিয়াত চক্রের সঙ্গে জড়িত হয়ে যান।

কথামত কাজ না করায় লিপু খুন হয়ে থাকতে পারেন। যেখানে অর্থের ভাগবাটোয়ার বিষয়ও থাকতে পারে বলে কয়েকটি সূত্র জানিয়েছে।

এব্যাপারে লিপুর চাচা বশির উদ্দিনও কিছু তথ্য-উপাত্ত পুলিশের কাছে দিয়েছেন। সম্প্রতি লিপু তার বাড়ি থেকে রাবিতে আসার আগে তাকে হুমকিও দেয়া হয়েছিল বলে তার বশির উদ্দিন জানিয়েছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ডাইনিং-এর পাশের ড্রেন থেকে লিপুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় পুলিশ।

ঘটনাস্থল পরিদর্শন শেষে এটাকে হত্যাকাণ্ড বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। পরে পুলিশ লিপুর রুমমেট মনিরুল ইসলাম ও প্রদীপকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়।

লিপু বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি হলের ২৫৩ নম্বর কক্ষে থাকতেন। ঝিনাইদহ জেলার হরিণাকুণ্ডু থানার মকিমপুর গ্রামের বদর উদ্দিনের ছেলে তিনি।

মতিহার থানার ওসি হুমায়ুন কবির বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় নিহত লিপুর চাচা বাদী হয়ে অজ্ঞাত পরিচয়ের আসামি করে একটি হত্যা মামলাটি করেছেন।

 

ভিডিও :

[কার্টেসি : যমুনা টিভি]

 

ঢাকা, ২১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন