[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



তৃণমূলের নেতা-কর্মীরা আওয়ামী লীগের প্রাণ,প্রধানমন্ত্রী


প্রকাশিত: October 22, 2016 , 2:14 pm | বিভাগ: আপডেট,পলিটিক্স


ZSrxvVp

লাইভ প্রতিবেদক:আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে ভাষণ দেওয়া শুরু করেছেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা ১টা ২০ মিনিটে তিনি সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠানরত এ সম্মেলনে ভাষণ শুরু করেন। শুরুতেই শেখ হাসিনা অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।

দলীয় নেতা-কর্মী ছাড়াও অনুষ্ঠানে আসা অন্য দলগুলোর অতিথি এবং বিশ্বের বিভিন্ন দেশের দলের প্রতিনিধিদের ধন্যবাদ জানান। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, একাত্তরেরর মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের হাতে নিহত সবার কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ যখন স্বনির্ভরতা অর্জনের দিকে যাচ্ছিল তখনই সেই ভয়াবহ হামলা হয়। ওই দিন আমার পরিবারের ১৮ সদস্য নিহত হয়েছে। এভাবে বেঁচে থাকা যে কী কষ্টের তা যাদের স্বজন হারিয়েছে শুধু তারাই বুঝতে পারে। শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ধরে রেখেছে এর তৃণমূলের নেতা-কর্মীরা। তাঁরাই দলের প্রাণ। এবং দারিদ্র্যের হার শূণ্য নামাবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সকাল ১০টার দিকে এ সম্মেলন শুরু হয়। জাতীয় সংগীত ও দলীয় সংগীতের মধ্য দিয়ে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে আওয়ামী লীগের নেতারা বক্তব্য দেওয়া শুরু করেন। বিদেশি অতিথিরাও বক্তব্য দেন।

ঐতিহ্যবাহী দলটির সম্মেলনকে ঘিরে আজ কয়েক দিন ধরেই এই উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে রাজধানীজুড়ে। নগরের বিভিন্ন জায়গায় রংবেরঙের ব্যানার ও ফেস্টুনে সাজানো হয়েছে। অনেক জায়গায় তৈরি করা হয়েছে ব্যানার। এ সম্মেলন উপলক্ষে পুরো নগরীতে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা।

সম্মেলন উপলক্ষে কানায় কানায় পরিপূর্ণ সোহরাওয়ার্দী উদ্যান। কাউন্সিলর, ডেলিগেট ও আমন্ত্রিত অতিথিদের পদচারণে মুখরিত।

ঢাকা,২২ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এম এইচ