[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



টেস্টে ৫ উইকেট শিকারে সাকিব এখন বেদির উপরে


প্রকাশিত: October 22, 2016 , 7:19 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,স্পোর্টস


shakib

স্পোর্টস লাইভ: অনেকের মতেই বাঁহাতি স্পিনের শেষ কথা বিষেন সিং বেদি। সেই উচ্চতা স্পর্শ করতে পাড়ি দিতে হবে আরও অনেকটা পথ। তবে একটা জায়গায় বেদিকে টপকে গেলেন সাকিব আল হাসান। টেস্টে ৫ উইকেট শিকারে সাকিব এখন বেদির উপরে।

১৪ বার করে ৫ উইকেট নিয়ে দুজনই ছিলেন পাশাপাশি। ইংল্যান্ডের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে ৫ উইকেট নিয়ে সাকিব গেলেন ছাড়িয়ে। বেদি ১৪ বার ৫ উইকেট পেয়েছিলেন ৬৭ টেস্টে। সাকিব এগিয়ে গেলেন ৪৩ টেস্টেই।

বাঁহাতি স্পিনে সাকিবের চেয়ে বেশি বার ৫ উইকেট পেয়েছেন আর মাত্র তিন জন। ১৭ বার পেয়েছেন ডেরেক আন্ডারউড, ২০ বার ড্যানিয়েল ভেট্টোরি। ২৬ বার ৫ উইকেট নিয়ে সবার ওপরে রঙ্গনা হেরাথ।

২০০৮ সালে চট্টগ্রামের এই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেই ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেট পেয়েছিলেন সাকিব। নিউ জিল্যান্ডের বিপক্ষে ৭ উইকেট নিয়েছিলেন ৩৬ রানে। সেটি ছিল সাকিবের সপ্তম টেস্ট। এরপর থেকে ৫ উইকেট পাওয়াকে বানিয়েছেন নিয়মিত চিত্র। আটটি দেশের বিপক্ষে খেলেছেন, ৫ উইকেট নিয়ছেন সব কটির বিপক্ষেই।

জিম্বাবুয়ের বিপক্ষে নিয়েছেন সর্বোচ্চ ৩ বার। দুই বার করে ইংল্যান্ড, নিউ জিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ভারত ও পাকিস্তানের বিপক্ষে একবার করে। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার সুযোগ হয়নি এখনও। আগামী বছরই বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়ার। সাকিব সুযোগ পাবেন বৃত্ত পূরণের।

ঢাকা,২২ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এম এইচ