[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



চবিতে কাল থেকে ভর্তি যুদ্ধ শুরু


প্রকাশিত: October 22, 2016 , 9:04 pm | বিভাগ: আপডেট,চট্টগ্রামের ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


CU_2

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ অনার্স ভর্তি পরীক্ষা আগামীকাল রোববার থেকে শুরু হবে। বিজ্ঞান অনুষদের অধীনে ‘এ’ ইউনিটের
এবং ইনস্টিটিউট অব ফরেস্ট্রি এ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেসের অধীনে ‘জে’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে ভর্তিযুদ্ধ শুরু হচ্ছে ।

‘এ’ ইউনিটের পরীক্ষা সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত এবং ‘জে’ ইউনিটের পরীক্ষা দুপুর আড়াইটা থেকে বিকেল সোয়া ৪টা পর্যন্ত চলবে। ‘এ’ইউনিটে ৫৫১ আসনের বিপরীতে লড়বেন ৩২ হাজার ৭৭৩ জন শিক্ষার্থী। ফলে প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫৯ জন পরিক্ষার্থী।

অন্যদিকে ‘জে’ইউনিটে ৯২ আসনের বিপরীতে-লড়বেন ৯ হাজার ১৯ জন শিক্ষার্থী। ফলে প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৯৮ জন পরিক্ষার্থী।

ভর্তি পরীক্ষার প্রথম দিনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও হাটহাজারী কলেজ, ওমরগণি এমইএস কলেজ, ইসপাহানী পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, পোর্ট সিটি বিশ্ববিদ্যালয়, এনায়েত বাজার মহিলা কলেজ, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ওয়াসা ক্যাম্পাস, ও চারুকলা ইনিস্টিটিউটে।

এদিকে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে পরীক্ষা চলাকালে পুলিশ ও ডিএসবিসহ ক্যাম্পাসে ৬০০ জন পুলিশসহ বেশ কয়েকটি মোবাইল টিম ও একাধিক ভ্রাম্যমাণ আদলত দায়িত্ব পালনকরবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী।

ঢাকা, ২২ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ