[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



দখিনা আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা


প্রকাশিত: October 23, 2016 , 3:43 pm | বিভাগ: প্রাইভেট ইউনিভার্সিটি


Media

লাইভ প্রতিবেদক: সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোগে দখিনা আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা-২০১৬ ডিসেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে।সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোগে আগামী ডিসেম্বরে অনুষ্ঠিত হবে “দখিনা আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা-২০১৬ । আগামী ১৫ নভেম্বরের মধ্যে অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের শুধুমাত্র ২০১৬ সালে নির্মিত চলচ্চিত্রের ডিভিডি সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ, ৭৩৯/এ মেহেদীবাগ, চট্টগ্রাম-এই ঠিকানায় পাঠাতে অনুরোধ করা যাচ্ছে। রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের ১৫ নভেম্বরের পর প্রতিযোগিতার সুনির্দিষ্ট তারিখ জানানো হবে।

মেধা ও সৃজনশীলতাই পূর্ণ শিক্ষা জীবনের শিল্পিত প্রকাশে সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ, প্রথমবারের মত আয়োজন করতে যাচ্ছে “দখিনা আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা-২০১৬। দেশব্যাপী আয়োজিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণ নবীন/ তরুণ চলচ্চিত্র নির্মাতাদের জন্য যেমন গৌরবের হবে সেইসাথে প্রথমবারের মত এই আয়োজন হয়ে যাবে ইতিহাসেরও অংশ।

এই আয়োজনে বিচারক হিসেবে থাকবেন নাট্যকার ও নির্দেশক প্রদীপ দেওয়ানজী, চলচ্চিত্র গবেষক আনোয়ার হোসেন পিন্টু এবং সাংবাদিক ও চলচ্চিত্র বিষয়ক প্রবন্ধকার নাজিমুদ্দিন শ্যামল। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত এই প্রতিযোগিতার সেরা তিনটি চলচ্চিত্রের জন্য রয়েছে আকর্ষণীয় প্রাইজমানি, প্রথম পুরস্কার ৪০ হাজার টাকা। নির্বাচিত সকল চলচ্চিত্রের জন্য সনদপত্র দেয়া হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণের কিছু নিয়মাবলী- চলচ্চিত্রের সর্বোচ্চ ব্যাপ্তি ৩০ মিনিট, প্রতিযোগিতায় অংশগ্রহণকারীকে অনলাইনের link: https://goo.gl/forms/CqMcc60DN38tqR5E2 এ রেজিস্ট্রশন করে শুধুমাত্র ২০১৬ সালে নির্মিত চলচ্চিত্রের ডিভিডি আগামী ১৫ নভেম্বরের মধ্যে সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ, ৭৩৯/এ মেহেদীবাগ, চট্টগ্রাম-এই ঠিকানায় পাঠাতে হবে।

প্রতিযোগিতার রেজিস্ট্রেশন ফি এক হাজার টাকা সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ, একাউন্ট নম্বর ১৩৪৩১০৩০০০০৪৩৪ বরাবর ব্যাংকে ডি.ডি. করে পাঠাতে হবে। বিস্তারিত জানতে https://www.facebook.com/dakhinashortfilm ফেইসবুক অথবা মুঠোফোন ০১৯১৮০৩১৯০৯ এ নম্বারে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছে আয়োজক কমিটি।
ঢাকা, ২৩ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ