[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রাবি শিক্ষক হত্যা বিচারের দাবিতে শোক র‌্যালী


প্রকাশিত: October 23, 2016 , 3:59 pm | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


Ru-live1

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ইংরেজী বিভাগের শিক্ষক প্রফেসর রেজাউল করিমের নৃশৃংস হত্যা কান্ডের ৬ মাস অতিবাহিত হওয়ায় দ্রুত চার্জশীট জমা দেওয়া, সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে শোক মিছিল ও র‌্যালী করেছে বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

রোববার বেলা ১১ টার দিকে বিভাগের সামনে দিয়ে একটি শোক মিছিল বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মুকুল হত্যা বিচার ও সংহতি মঞ্চে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এসময় বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী রাকিব সোহান বলেন, প্রধান আসামী দেশের বাইরে আছে এমন তথ্য পাওয়া যাচ্ছে। ৬ মাস পরও এমন তথ্য পাওয়া গেলে তাহলে পুলিশ প্রশাসন কি পদক্ষেপ নিয়েছে সে সম্পর্কে প্রশ্ন জাগে। সবচেয়ে কষ্টের বিষয় হলো হত্যাকান্ডের ৬ মাস পার হলেও কোন সুনির্দিষ্ট চার্জশীট জমা দিতে পারে নি পুলিশ।

কান্না বিজড়িত কণ্ঠে বিভাগের প্রফেসর ড. মু শহিদুল্লাহ বলেন, আজ সহদর তুল্য বড় ভাই আমাদের মাঝে নেই। তার নৃশৃংস হত্যার বিচার সম্পর্কে পাইনি কোন ধরনের সন্তোষ জনক তথ্য। আর বিষর্জন দিতে চাই না কাউকেই। সহকর্মীকে ভুলিনি ভুলবনা। তার বিচার না পাওয়া পর্যন্ত আমারা ঠান্ডা হতে পারছি না।

এদিকে ৬ মাস পার হলেও থানায় চার্জশীট জমা পড়ে নি। এতে হতাশা বিরাজ করছে পরিবারের মধ্যে। মেয়ের দাবি এলাকার কেউ এই হত্যা কান্ডের সাথে জড়িত থাকতে পারে। এই দোষিদের খুজে বের করতে হবে। মূল আসামী বাইরে আছে আর তাকে উদ্ধার করার জন্য প্রশাসন কোন ধরনের পদক্ষেপ নিয়েছে এটা স্পষ্ট না হওয়া একটা হতাশার বিষয়।

বিভাগের সভাপতি মাসউদ আক্তার বলেন, প্রশাসনের কর্তাব্যক্তিগন বিচারের জন্য কোন ধরনের অগ্রগতি দেখান নি তা নয় তবে ৬ মাসেও চার্জশীট না পড়া ও সুনির্দিষ্ট কোন অভিযোগপত্র জমা না দেওয়া ব্যর্থতার পরিচায়ক। আমরা চাই অতি দ্রুত মামলার চার্জশীট জমা দেওয়া হোক এবং বিচার প্রক্রিয়া দ্রুত শেষ করা হোক।

র‌্যালি পরবর্তী সমাবেশে বিশ্ববিদ্যালয় ইংরেজী বিভাগের সভাপতি মাসউদ আক্তারের সভাপতিত্বে বিভাগের শিক্ষক আব্দুল্লাহ আলমামুন, জহুরুল ইসলাম, ড. মো শহীদুল্লাহ, তারিখ উল ইসলাম, আতর আলী, সাখাওয়াত হোসেন প্রমুখ।

ঢাকা, ২৩ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ