[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



আ,লীগ: যে সব মুখ এখন আরও উজ্জল


প্রকাশিত: October 24, 2016 , 8:43 am | বিভাগ: পলিটিক্স


 

presidiam+al

লাইভ প্রতিবেদক: উজ্ঝল মুখের সংখ্যা ক্রমেই বাড়ছে। নতুন নতুন নেতৃত্ব তৈরী করছেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। তিনি চেইন অফ লিডারশীপ নিয়েই ভাবছেন বলে তথ্য মিলেছে। এরই ধারাবাহিকতায় নতুন কমিটির প্রেসিডিয়াম সদস্য ও যুগ্ম সাধারণ সম্পাদক এবং কোষাধ্যক্ষ পদে ১৭ জনের নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে আটজন নতুন মুখ। দলের কাউন্সিল অধিবেশনে তাদের নাম ঘোষণা করা হয়।

নতুন গঠনতন্ত্র অনুযায়ী প্রেসিডিয়ামের ১৯টি পদের মধ্যে আরো তিন পদ শূন্য রয়েছে। প্রেসিডিয়াম থেকে বাদ পড়েছেন নূহ উল আলম লেনিন ও সতীশ চন্দ্র রায়। নতুন কমিটির প্রেসিডিয়াম সদস্যরা হলেন- সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ , সৈয়দ আশরাফুল ইসলাম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ড. আবদুর রাজ্জাক, নূরুল ইসলাম নাহিদ, এডভোকেট সাহারা খাতুন, এডভোকেট আবদুল মান্নান খান, পীযূষ ভট্টাচার্য, রমেশ চন্দ্র সেন ও ফারুক খান।

চার জন যুগ্ম সাধারণ সম্পাদক হলেন- মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপুমনি, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান। আগের কমিটির কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান বহাল আছেন এ পদে।

কাউন্সিলে দলের গঠনতন্ত্র সংশোধন অনুমোদন হয়। আগের গঠনতন্ত্রে কেন্দ্রীয় কমিটির পদের সংখ্যা ছিল ৭৩। সংশোধন করে তা ৮১ করা হয়েছে। কাউন্সিল অধিবেশনে বাকি পদগুলো নির্বাচনের দায়িত্ব দেয়া হয়েছে দলীয় সভানেত্রীর ওপর। প্রেসিডিয়ামের নতুন মুখ ড. আবদুর রাজ্জাক বিদায়ী কমিটির কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ছিলেন। ফারুক খান ছিলেন আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক।

এছাড়া বিদায়ী কমিটির শিক্ষাবিষয়ক সম্পাদক ছিলেন নুরুল ইসলাম নাহিদ, আবদুল মান্নান ছিলেন দপ্তর সম্পাদক। আবদুর রহমান বিদায়ী কমিটির সদস্য ছিলেন। পীযূষ ভট্টাচার্য যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। তৃণমূল থেকেই তাকে প্রেসিডিয়ামে আনা হয়েছে। ১৯৭০ সালে নির্বাচনে তিনি এমএনএ হয়েছিলেন।

 

ঢাকা, ২৫ অক্টোবর(ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএসটি