[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



নাচতে নাচতে মঞ্চেই মৃত্যু নৃত্যশিল্পী অশ্বিনী


প্রকাশিত: October 24, 2016 , 6:29 pm | বিভাগ: শোবিজ


Dence

শোবিজ লাইভ: মৃত্যু কখন আসে তা কেউ পরখ করতে পারেনা। তবে সবাই এক দিন ধরনী ছেড়ে চলে যাবে এতে কারও হাত নেই। তবে কিছু বিদায় মেনে নেওয়া একটু কষ্ট হয়। অশ্বিনীর বেলাতেও তাই ঘটেছে, কেউ জানত না যে এটাই তার শেষ নৃত্য মানুষকে আনন্দ দেওয়া আর হবেনা তাকে দিয়ে। কারণ তিনি আর নেই, চলে গেছেন না ফেরার দেশে।

নাচের অনুষ্ঠান তখন প্রায় শেষের দিকে। আচমকা মঞ্চেই পড়ে গেলেন নৃত্যশিল্পী। সঙ্গে সঙ্গেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু ততক্ষণে সব শেষ! মঞ্চে নাচের সময় এভাবেই মারা গেলেন শাস্ত্রীয় নৃত্যশিল্পী ও মরাঠি অভিনেত্রী অশ্বিনী একবোড়ে।

রোববার সন্ধ্যায় পুনের ভারত নাট্যমন্দিরে নাচের অনুষ্ঠান করছিলেন বছর চুয়াল্লিশের এই শিল্পী। নাচের অনুষ্ঠান শেষ হতে না হতেই মঞ্চে পড়ে যান। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

হাসপাতাল সূত্রের খবর, নাচের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন অশ্বিনী। তার স্বামী ও এক ছেলে রয়েছে। বেশ কিছু মরাঠি ছবিতে অভিনয় করেছেন অশ্বিনী। এমনকি, মরাঠি নাটক ও থিয়েটার দুনিয়াতেও জনপ্রিয় ছিলেন তিনি। আঞ্চলিক ভাষার কয়েকটি ধারাবাহিকেও তিনি অভিনয় করেছিলেন।

তবে এ সবের থেকেও নাচের প্রতি তার আলাদা একটা টান ছিল। ভরতনাট্যম শিখেছিলেন। তাই অভিনয়ে এলেও সেই নাচটাকে কখনওই ভোলেননি।

ছবি এবং থিয়েটারে অভিনয়ের পাশাপাশি দেশ-বিদেশে নাচের অনুষ্ঠানও করে বেড়াতেন তিনি। শুধু ছবিতে অভিনয় নয়, মরাঠি থিয়েটার-নাটক- সব ক্ষেত্রেই অভিনয়ে দক্ষতার ছাপ রেখে গিয়েছেন অশ্বিনী। কিন্তু শিল্পী সত্তার বাইরেও আরও একটি দিক ছিল অশ্বিনীর।

নারী অধিকার ও পরিবেশবিষয়ক বিভিন্ন আন্দোলনেও সক্রিয় ভূমিকা নিতেন তিনি।

ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ