[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ছাত্র হত্যা মামলায় দু’সহপাঠীর মৃত্যুদন্ড, অপর দু’জনের যাবজ্জীবন


প্রকাশিত: October 24, 2016 , 7:14 pm | বিভাগ: ক্রাইম এন্ড 'ল


deth

লাইভ প্রতিবেদক: বেসরকারি বিশ্ববিদ্যালয় আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনলোজির ছাত্র সুবীর চন্দ্র হত্যা মামলার রায়ে দু’সহপাঠীর মৃত্যুদন্ড এবং অপর দু’জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান এ রায় ষোষণা করেন। মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন, ফরহাদ হোসেন ওরফে সিজু ও মো. হাসান।

যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তরা হলেন, সফিক আহমেদ রবিন ও শাওন ওরফে কামরুল হাসান। রায়ে যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তদের প্রত্যেককে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ মাসের কারাদন্ডের নির্দেশ দেয়া হয়। মৃত্যুদন্ডপ্রাপ্তরা পলাতক।

মামলায় অপর আসামি লুৎফা আক্তার ওরফে সনির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেয়া হয়।

মামলার সংক্ষিপ্ত বিবরনে জানা যায়, ২০১৩ সালের ১০ জানুয়ারি আসামি হাসানের নাখালপাড়ার বাসায় সুবীর চন্দ্রকে হত্যার পরিকল্পনা করা হয়। পরিকল্পনা মোতাবেক আসামিরা পরস্পর যোগসাজসে ২০১৩ সালের ১২ জানুয়ারি সুবীরকে ডেকে নিয়ে গিয়ে গোপন জায়গায় আটকিয়ে রাখে এবং একই মাসের ২১ জানুয়ারির মধ্যে যেকোন সময় সুবীরকে হত্যা করে লাশ বুড়িগঙ্গা নদীতে ফেলে দেয়।

পরে সাভার থানার ভাকুর্তা ইউনিয়নের কোটালিয়াপাড়া সাকির হাজী মোহাম্মদ আলীর ব্রিক ফিল্ডের পূর্ব পাশে বুড়িগঙ্গা নদী থেকে সুবীরের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় তার বাবা গৌরাঙ্গ দাস বাদি হয়ে সাভার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

২০১৩ সালের ২৮ অক্টোবর আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করে পুলিশ। চলতি বছরের ১১ এপ্রিল আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ