[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রাবির লিপু হত্যার বিচারের দাবিতে প্রদীপ প্রজ্জ্বালন


প্রকাশিত: October 24, 2016 , 10:26 pm | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


Ru-Lipu
রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপুর হত্যা সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে প্রদীপ প্রজ্জ্বালন কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যায়ের শহীদ মিনার মুক্ত মঞ্চে এ কর্মসূচি পালন করা হয়। শিক্ষার্থীরা এসময় লিপু স্মরণে হাতে প্রদীপ নিয়ে এক মিনিট নীরবতা পালন করে। পরে প্রদীপ নিয়ে শহীদ মিনার চত্বর প্রদক্ষিণ করে। প্রদক্ষিণ শেষে মুক্তমঞ্চে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, ‘আমরা নিরাপদ ক্যাম্পাস চাই, এখানে আমরা পড়াশোনা করতে এসেছি, লাশ হয়ে লিপুর মতো ড্রেনে পড়ে থাকতে আসিনি। অতি দ্রুত দোষীদের সনাক্ত করে বিচারের আওতায় নিয়ে আসার জন্য তীব্র আওয়াজ তোলেন বক্তরা।

বক্তারা বলেন, বার বার বিচার চাইতে চাইতে পরিবারের সকল সদস্য মারা যায়, কিন্তু তারপরেও তারা বিচার দেখতে পায় না। এভাবে চলতে থাকলে আমাদের দেশে হত্যা বৈধতা পেয়ে যাবে।’

সকল শ্রেণি-পেশার মানুষকে এসব হত্যার বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, ‘আমরা হাত-পা গুটিয়ে বসে থাকলে লাশের লাইন আরও দীর্ঘ হবে। তাই আমাদের আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে, যাতে হত্যাকারীরা সহস না পায় আর কোনও মায়ের বুক খালি করতে। যেভাবে ঝাপিয়ে পড়েছিল মুক্তিযুদ্ধে।’

প্রসঙ্গত, গত ২০ অক্টোবর নবাব আব্দুল লতিফ হলের ডাইনিং-এর ড্রেন থেকে লিপুর লাশ উদ্ধার করা হয়। আলামত দেখে প্রাথমিকভাবে পুলিশ হত্যাকান্ড বলে ধারণা করে। ওইদিন লিপুর চাচা মো. বশির বাদী হয়ে অজ্ঞাত নামাদের আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় লিপুর রুমমেট মনিরুল ইসলামকে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ