[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ইসলামী ব্যাংকের ৩০৭তম শাখা উদ্বোধ


প্রকাশিত: October 25, 2016 , 7:20 pm | বিভাগ: বিজনেস


IBBL

বিজনেস লাইভ: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩০৭তম শাখা মঙ্গলবার নওগাঁ’র মান্দায় উদ্বোধন করা হয়েছে। ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের পরিচালক প্রফেসর ড. মো: সিরাজুল করিম।

স্থানীয় ব্যবসায়ী ও বিশিষ্টজনদের মধ্যে বক্তব্য রাখেন মান্দা বণিক সমিতির সভাপতি শ্রী শ্যামলেন্দু কুমার দাস, বিশিষ্ট ব্যবসায়ি মো: নুরুল ইসলাম, প্রফেসর মাহবুবুল আলম চৌধুরী, ফরহাদ হোসেন চকদার ও মো: শহিদুল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বগুড়া জোনপ্রধান মুহাম্মদ আমীরুল ইসলাম এবং ধন্যবাদ জ্ঞাপন করেন শাখা ব্যবস্থাপক মো: ওবায়দুল্লাহ। ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ডেভেলপমেন্ট উইং প্রধান মো. মোশাররফ হোসাইন ও রাজশাহী জোন প্রধান মো: ফাইজুল কবিরসহ ব্যাংকের উর্ধ্বতন নির্বাহী, কর্র্মকর্তা, স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

শাখা উদ্বোধনের প্রাক্কালে ২৪ অক্টোবর ২০১৬, সোমবার ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম ও বিশেষ অতিথি ছিলেন পরিচালক প্রফেসর ড. মো: সিরাজুল করিম।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বগুড়া জোনপ্রধান মুহাম্মদ আমীরুল ইসলাম। প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন ইসলামী ব্যাংক শরী’আহ সুপারভাইজরি কমিটির সদস্য ড. মোহাম্মদ মানজুরে ইলাহী। অন্যান্যের মধ্যে আলোচনা করেন মান্দা কুসুম্বা জামে মসজিদের খতিব মাওলানা মোস্তফা আল-আমীন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রফেসর সৈয়দ আহসানুল আলম বলেন, ইসলামী ব্যাংক এদেশের সুষম ও টেকসই অর্থনৈতিক উন্নয়নের অন্যতম চালিকাশক্তি হিসেবে কাজ করছে। তিনি বলেন, কৃষি, শিল্পায়ন, তৈরি পোষাক, স্পিনিং, অবকাঠামো, যোগাযোগ, গৃহায়ন, তথ্য-প্রযুক্তি, বৈদেশিক বাণিজ্য, রেমিটেন্স ও এসএমই খাতের উন্নয়নসহ উদ্যোক্তা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি ও নারীর ক্ষমতায়নের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে।

গ্রামীণ দারিদ্র বিমোচনসহ মানুষের সার্বিক জীবনমান ও আর্থসামাজিক উন্নয়নের মাধ্যমে ধনী-দরিদ্রের ব্যবধান কমাতে কাজ করছে ইসলামী ব্যাংক। একটি মধ্যম আয়ের দেশে উন্নীত হতে তিনি ইসলামী ব্যাংকের সাথে একযোগে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

প্রফেসর ড. মো: সিরাজুল করিম বলেন, ইসলামী ব্যাংক উৎপাদন ও বিনিয়োগে ন্যায়নীতি ও বন্টনমূলক সুবিচারের মাধ্যমে সমাজে ধনী-গরীবের ব্যবধান কমিয়ে সুষম উন্নয়নে ভ‚মিকা পালন করছে এ ব্যাংক। তিনি দেশের টেকসই ও লাগসই উন্নয়নের স্বার্থে ইসলামী ব্যাংকের সাথে একযোগে কাজ করতে তিনি সকলের প্রতি আহবান জানান।

মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক উৎপাদনমূখী, প্রয়োজনভিত্তিক ও কল্যানধর্মী অর্থায়ন সেবার মাধ্যমে দেশের প্রতিটি পরিবারের উন্নয়নে কাজ করছে। তিনি বলেন, পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ইসলামী ব্যাংক নারীর ক্ষমতায়নসহ দেশের ২০ হাজার গ্রামের ১০ লক্ষাধিক পরিবারের জীবনমানের কাঙ্খিত উন্নয়ন ঘটিয়েছে। মান্দাকে ইসলামী ব্যাংকের জন্য একটি আদর্শ ক্ষেত্র উল্লেখ করে তিনি স্থানীয় আমানত স্থানীয়ভাবে বিনিয়োগের মাধ্যমে এ এলাকায় শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্যের প্রসার ও অর্থনৈতিক উন্নতিসহ মানুষের সার্বিক জীবনমান উন্নয়নে কাজ করতে তিনি ব্যাংক কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দেন।
ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ