[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ইবি’র সেই ছাত্র বহিষ্কার


প্রকাশিত: October 25, 2016 , 7:33 pm | বিভাগ: আপডেট,খুলনার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


IU

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী বহনকারী একটি বাসের চালক ও হেলপারের উপর হামলাকারি হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সেই ছাত্র তরঙ্গকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এছাড়া হামলার ঘটনায় সহযোগীতা করার দায়ে অন্য দুই ছাত্র আরবি ভাষা ও সাহিত্য বিভাগের যোবায়ের আল মাহমুদ ও ইসলামের ইতিহাস ও সাংষ্কৃতি বিভাগের তৌফিকুর রহমান তুষারকে কেন বহিষ্কার করা হবে না এমর্মে কারন দর্শাতে বলা হয়েছে।

এদিকে হামলার সাথে সরাসরি জড়িত থাকা এবং বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সময়ে বিশৃংখলা করার দায়ে বহিরাগত মোহাইমিনুল লামনের বিরুদ্ধে ইবি থানায় একটি সাধারন ডায়েরি করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ও শৃংখলা কমিটির বৈঠকে এমন সিদ্ধন্ত নেয়া হয়েছে বলে জানা গেছে। সকাল ১১টায় ভিসির কনফারেন্স রুমে অনুষ্ঠিত এই বৈঠকের সভাপতিত্ব করেন ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী। এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. আনোয়ারুল হক স্বপন, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এস এম আব্দুল লতিফসহ নিরাপত্তা কমিটির ১১জন সদস্য।

একই সাথে ঘটনার শুষ্টু তদন্ত করতে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. কাজী আক্তার হোসেনকে আহ্বায়ক করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন অধ্যাপক ড. নজিবুল হক, প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রফেসর ড. জহুরুল ইসলাম এবং সদস্য সচিব অ্যাসিস্ট্যান্ট প্রফেসর রুহুল আমীন।

উল্লেখ্য, এরআগে গত রোববার হিসাব বিজ্ঞান বিভাগের তরঙ্গ নামের এক ছাত্র তার প্রেমিকাকে নিয়ে কুষ্টিয়া থেকে ক্যাম্পাসগামী বিশ্ববিদ্যালয়ের মেয়েদের একটি বাসে ওঠে। পরে বাসের হেলপার তাকে ক্যম্পাস গেটে নেমে জেতে বলে। এতে ক্ষিপ্ত হয়ে তরঙ্গ তার সহযোগীদের নিয়ে বাসের চালক ও হেলপারকে মেরে মারাত্মক ভাবে আহত করে।
ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ