[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা


প্রকাশিত: October 25, 2016 , 9:51 pm | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,চট্টগ্রামের ক্যাম্পাস,মেডিকেল কলেজ


nmch

নোয়াখালী লাইভ: মেডিসিন ক্লাব ও সন্ধানী ক্লাবের সদস্যদের মধ্যে সংঘর্ষের জের ধরে নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরে একাডেমিক কাউন্সিলের জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সন্ধ্যায় কলেজের অধ্যক্ষ প্রফেসর মলয় কান্তি চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন। বলেছেন, পরিবেশ ভাল হলেই খুলে দেয়া হবে।

তিনি জানান, নতুন শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের মেডিসিন ক্লাব ও সন্ধানী ক্লাবের সদস্য করা নিয়ে দুই ক্লাবের পুরাতন সদস্যরা দ্বন্দ্বে জড়িয়ে পড়েন।

এর জের ধরে রোববার (২৩ অক্টোবর) রাতে দু’পক্ষের সংঘর্ষে পাঁচজন আহত হন। গুরুতর আহত মাজিদ (২০) ও সাহাব উদ্দিনকে (২০) নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এ নিয়ে মঙ্গলবার সকাল থেকে নতুন করে উত্তেজনা দেখা দেয়। বিবাদমান গ্রুপ ক্রমেই মারমুখো হয়ে উঠে। এতে প্রাণহানির সম্ভাবনা দেখা দেয়। একারণে একাডেমিক কাউন্সিলের জরুরি সভা ডেকে অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করা হয়।

পরিস্থিতি স্বাভাবিক রাখতে কলেজ বন্ধ করা হয়েছে। আবাসিক হলের শিক্ষার্থীরা দুপুর ২টার মধ্যে হল ত্যাগ করেছেন।

এছাড়া ওই মেডিকেল কলেজের নানান সমস্যা রয়েছে। শিক্ষার্থীদের ১০ টি দশ দফা দাবীও আছে। এগুলো হলো শিক্ষক সংকট দুর করা , কলেজের সামনে ষ্টেট বেকার তৈরি করা, ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা করা, বিশুদ্ধ পানি সরবারাহ করা, সবসময় বিদ্যুৎ ব্যবস্থা রাখা, আবাসন ব্যবস্থা নিশ্চিত করা ,ক্যাম্পাস পরিষ্কার -পরিচ্ছন্ন রাখা, মান সম্মত খাবার নিশ্চিত করা, কলেজের যাতায়াতের জন্য যানবাহন নিশ্চিত করা

 

ঢাকা, ২৫ অক্টোবর(ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএসটি