[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



নোবিপ্রবিতে ১০ দফা নিয়ে শিক্ষার্থীরা আন্দোলনে


প্রকাশিত: October 27, 2016 , 8:07 am | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,চট্টগ্রামের ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


nstu+move3

নোবিপ্রবি লাইভ: নোয়খালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) দশ দফা দাবী নিয়ে আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে শিক্ষার্থীরা তাদের দাবী নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন। এরপর ক্যাম্পাসে বিভিন্ন স্হান প্রদক্ষিণ করে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আন্দোলনের প্রধান দাবীসমূহ হলো:
১। আবাসন সংকট দূরীকরণে দ্রুত ও কার্যকরী ব্যাবস্থা গ্রহণ। এলক্ষ্যে বর্তমানে বন্ধ থাকা নির্মানাধীন ছাত্রীহলের কাজ পরবর্তী ৭ দিনের মধ্যে শুরু করতে হবে এবং সল্পসময়ের মধ্যে তা উন্মুক্ত করতে হবে।

২। সকল ব্যাচের সৃষ্ট সেশন জট নিরশন করতে হবে। এই লক্ষে পরবর্তী সকল টার্ম ফাইনালের সম্ভাব্য সময় নির্ধারন প্রকাশ করতে হবে।

৩। হলসহ সম্পূর্ন ক্যাম্পাসে শর্তহীন ইন্টারনেট সুবিধা দিতে হবে।
৪। নতুনভাবে প্রণয়নকৃত ব্যাকলগ পরীক্ষা সংশ্লিষ্ট একাডেমির কাউন্সিলে ২৭তম সভার গৃহীত ৫নং আলোচ্য সূচির সিদ্ধান্ত বাতিল করতে হবে।

৫। ইমপ্রুভমেন্ট পরীক্ষায় অংশগ্রহনে জিপিএ সীমা ২.৭৫ করতে হবে।
৬। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতকরন ও শিক্ষার সুষ্ঠ পরিবেশ বজায় রাখার স্বার্থে ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে কড়াকড়ি আরোপ করতে হবে। এক্ষেত্রে বহিরাগতদের প্রবেশের ক্ষেত্রে রেফারেন্স ও নিবন্ধন বাধ্যতামূলক করতে হবে।

৭। আগামী ৭ দিনের মধ্যে পার্ক কেন্টিন চালুসহ, ক্যান্টিন ও ডাইনিং এ খাদ্য ভর্তুকি দিতে হবে এবং খাদ্যের মান উন্নয়নে সংশ্লিষ্টদের বাধ্য করতে কার্যকর পদক্ষেপ গ্রহন করতে হবে।

৮। অতিসত্বর কেন্দ্রীয় লাইব্রেরীর নির্মাণ কাজ করে শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত করতে হবে।
৯। নতুন শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি ফি অর্ধেক করতে হবে।

১০। প্রশাসনিক নিয়োগের ক্ষেত্রে নোবিপ্রবির শিক্ষার্থীদের অগ্রাধিকার দিতে হবে।

মিছিল শেষে ভিসি বরাবর এক স্বারক লিপি দেওয়া হলে তিনি শুধু মৌখিক স্বীকৃতি প্রদান করেন ফলে শিক্ষার্থীরা লিখিত দাবী প্রদান না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।

 

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএসটি