[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘শিক্ষকদের সম্মান করতে হবে’


প্রকাশিত: October 27, 2016 , 10:04 am | বিভাগ: আপডেট,পলিটিক্স


bsl+pm22

লাইভ প্রতিবেদক: আধুনিক ও উচ্চশিক্ষায় শিক্ষিত হওয়ার জন্য ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, মনোযোগ দিয়ে লেখাপড়া করতে হবে। বাবা-মার কথা শুনতে হবে, শিক্ষকদের সম্মান করতে হবে। দেশ ও জাতির কল্যাণে নিজেদের আত্মনিয়োগ করতে।

মানুষের মতো মানুষ হতে হবে। দেশ ও জাতির সেবা করতে হবে, দেশপ্রেমিক হতে হবে। দেশ ও জাতির প্রতি দায়িত্ববোধের অনুভূতি থাকতে হবে। বুধবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের সবুজ চত্ত্বরে ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে শেখ হাসিনা একথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, খালেদা জিয়ার জন্ম শিলিগুড়িতে, ভারতের মাটিতে। যাদের জন্ম বাংলাদেশেই না, তারা দেশকে ভালোবাসতে পারে না, দেশের জন্য কাজ করতে পারে না। মাটির টান না থাকলে, দেশেকে ভালোবাসা যায় না, কাজ করা যায় না। তাদের কোনও শিক্ষা নেই। তারা দেশের জন্য কী করবে!

ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, ছাত্র হিসেবে তোমাদের সবচেয়ে বড় দায়িত্ব হচ্ছে লেখাপড়া করা, উচ্চশিক্ষায় শিক্ষিত হওয়া। তোমাদের জন্য একটাই সম্পদ রেখে যাচ্ছি, তা হচ্ছে শিক্ষা। কেননা তোমাদের মধ্য থেকেই তো গড়ে উঠবে নেতা, প্রধানমন্ত্রী-মন্ত্রী, এমপি। তোমাদেরই তো নেতৃত্ব দিতে হবে, দেশকে এগিয়ে নিতে হবে।

তাই তোমাদের পড়ালেখার প্রতি সবচেয়ে মনোযোগী হতে হবে। বাবা-মা, শিক্ষক ও মুরুব্বীদের কথা শুনতে হবে। তিনি আরও বলেন, নিজে কী পেলাম, সেটি বড় কথা নয়। দেশ ও জাতিকে কী দিতে পারলাম-সেটিই বড় কথা। সবাইকে এটি মনে রাখতে হবে।

রাজনীতিবিদ হতে হলে দেশ ও মানুষের কথা চিন্তা করতে হবে। অনুষ্ঠানে ছাত্রলীগের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ, ঢাকা শহরের বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতারা যোগ দেন। এতে গণভবন চত্ত্বর মুখরিত হয়ে ওঠে। অনুষ্ঠানে বক্তৃতা করেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। পরে টানা অষ্টমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছা জানান ছাত্রলীগের দুই শীর্ষ নেতা।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে আসা তার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া আওয়ামী লীগের নেতারাও তার হাতে ফুলের তোড়া তুলে দেন।

 

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএসটি