[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রাবি: ‘মায়ের স্বপ্ন যেন কফিনবন্দি হয়ে বাড়ি না যায়’


প্রকাশিত: October 27, 2016 , 10:43 am | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


ru+lipo

রাবি লাইভ: গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার প্রতিবাদ করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লিপুর সহকর্মী ও সহপাঠিরা এই আয়োজন করে।

‘লিপু হত্যার বিচার চাই’ সম্বলিত টি-শার্ট পরে ব্যতিক্রমী এই প্রতিবাদ করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে সব ধরনের কর্মসূচি নিষিদ্ধ থাকায় এ ব্যতিক্রমী প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন শিক্ষার্থীরা। এসময় লিপু হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সামনে থেকে শিক্ষার্থীরা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। হত্যার এক সপ্তাহ পেরিয়ে গেলেও এখনও পুলিশ কোনো ক্লু বের করতে না পারায় তারা ক্ষোভ প্রকাশ করেন।

কর্মসূচিতে অংশ নেয়া লিপুর সহপাঠী রাশেদ রিন্টু ক্যাম্বপাসলাইভকে বলেন, ‘টি-শার্টের পিছনের দিকে লিপুর ছবি আমাদের তার স্মৃতি বারবার স্মরণ করে দেয়। আর ‘এর পর কে?’ দ্বারা বোঝানো হয়েছে বিশ্ববিদ্যালয়ে আমরা কেউই নিরাপদ নই।

হয়তো আমাদের মধ্যেই আবারও কেউ লাশ হয়ে পড়ে থাকতে হতে পারে। আমরা চাই না, এরকম কোনো হত্যাকাণ্ড আর কোথাও হোক। আর কোনো মায়ের স্বপ্ন যেন কফিনবন্দি হয়ে বাড়ি না যায়। আমরা চাই বিচারহীনতার এ সংস্কৃতি থেকে বের হয়ে এসে সকল হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত এবং দ্রুত বিচার।’

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের একজন শিক্ষার্থী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা চলার কারণে আমরা রাস্তায় কোনো আন্দোলন করছি না। তাই আমরা শান্তিপূর্ণভাবে লিপু হত্যার প্রতিবাদ জানাচ্ছি।’

lipu-5

এদিকে লিপু হত্যার বিচার দাবিতে বিশ্ববিদ্যালয়ের ১৭টি আবাসিক হলের সামনে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

বুধবার সন্ধ্যা ৬টায় ছেলেদের ১১টি এবং মেয়েদের ৬টি হলের সামনে একযোগে মোমবাতি প্রজ্বালন করেন তারা। এসময় শিক্ষার্থীরা অতি দ্রুত লিপু হত্যার সুষ্ঠু তদন্ত এবং বিচার দাবি করেন।

উল্লেখ্য, গত ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ডাইনিংয়ের পাশের নর্দমা থেকে লিপুর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ওইদিন সন্ধ্যায় লিপুর চাচা বশির মোল্লা অজ্ঞাতনামাদের আসামি করে নগরীর মতিহার থানায় মামলা করেন।

এদিকে বুধবার লিপু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে তার রুমমেট মনিরুলকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএসটি