[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘উন্নয়ন ফেলো প্রোগ্রাম’ আবেদনের শেষ তারিখ ২১ নভেম্বর


প্রকাশিত: October 27, 2016 , 3:30 pm | বিভাগ: ইন্টারন্যাশনাল,প্রফেশন


Asia foundation

লাইভ প্রতিবেদক: সান ফ্রান্সিসকো ভিত্তিক আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা এশিয়া ফাউন্ডেশনের ‘উন্নয়ন ফেলো প্রোগ্রাম ২০১৭’ জন্য প্রার্থিতা আবেদন গ্রহণ করেছে সংস্থাটি। চতুর্থ বারের মত আয়োজিত এই বিশেষ প্রোগ্রামটিতে এশিয়া থেকে উদিয়মান তরুণ পেশাজীবীরা আবেদন করতে পারবে।

প্রোগ্রাম টিতে প্রতি বছর এনজিও ও সুশীল সমাজের নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা ও নীতি নির্ধারকদের, সামাজিক উদ্যোক্তা, সাংবাদিক, পরিবেশবিদ এবং শিক্ষাবিদগণ থেকে ১২ জন উঠতি পেশাজীবীরা অংশগ্রহণ করে থাকেন যারা তাদের কর্মজীবন বিশেষ নেতৃত্বের ও দক্ষতার পরিচয় দিয়ে থাকে। প্রোগ্রামটি আগামি বছরের এপ্রিলে শুরু হবে।

বছরব্যাপী প্রগ্রামটিতে কোরিয়া এবং ভিয়েতনাম সহ যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকো, নিউ ইয়র্ক সিটি ও ওয়াশিংটন ডিসি ভ্রমনের সুযোগ রয়েছে। এছাড়া পেশাদারী উন্নয়ন পুরস্কার হিসাবে থাকছে ৫,০০০ মার্কিন ডলার।

এশিয়া ফাউন্ডেশনে ফেলো প্রোগ্রাম এশিয়া অঞ্চলের সবচেয়ে সম্ভাবনাময় ভবিষ্যৎ নেতাদের বিনিয়োগের ভিত্তি ছয় দশক ধরে ঐতিহ্যর সাথে কাজ করে যাছে। এবং একটি গতিশীল ও উন্নয়নশীল এশিয়ার প্রতিষ্ঠায় প্রতিশ্রুতিবদ্ধ। সংস্থাটি এ অঞ্চল সুশাসন, নারীর ক্ষমতায়ন, অর্থনৈতিক সুযোগ সম্প্রসারণ, পরিবেশগত স্থিতিস্থাপকতা বৃদ্ধি এবং আঞ্চলিক সহযোগিতা এই পাঁচটি বিষয় নিয়ে কাজ করে যাছে।

আবেদনের শেষ তারিখ ২১ নভেম্বর ২০১৬ পর্যন্ত, যা শুধুমাত্র অনলাইনে গ্রহণ করা হবে এবং আগামী বছরের জানুয়ারির মধ্যে ফেলো প্রাপ্তদের নাম ঘোষণা করা হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইন আবেদন পদ্ধতি http://asiafoundation.org/what-we-do/asia-foundation-development-fellows এই লিংকে পাওয়া যাবে।

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ