[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



সেই সুশান্ত পাল ওএসডি


প্রকাশিত: October 28, 2016 , 9:18 am | বিভাগ: আপডেট,ক্রাইম এন্ড 'ল,খবর


sushanto-live9

লাইভ প্রতিবেদক: অবশেষে সুশান্ত পালকে ওএসডি করা হয়েছে। তাকে নিয়ে দেশজুড়ে তোলপাড় চলছে। ঢাকা বিশ্ববিদ্যালয় সম্পর্কে ফেসবুকে অশোভন মন্তব্য করায় কাস্টমসের সহকারী কমিশনার সুশান্ত পালকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করেছে এনবিআর। বৃহস্পতিবার এনবিআরের দ্বিতীয় সচিব মো. শামছুদ্দীন এ বদলির আদেশ জারি করেন।

একইসঙ্গে তাকে মানসিক চিকিৎসক দ্বারা চিকিৎসার আদেশও দেয়া হয়েছে।

আদেশে আরো বলা হয়, এনবিআর সুশাসনের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে। সুশান্তকে রংপুরে সংযুক্ত করা হয়েছে।

susanto+pal

প্রসঙ্গত, গত ২০ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেন সুশান্ত পাল, যা ছিল একেবারেই কাল্পনিক ও অবাস্তব। বিশ্ববিদ্যালয়কে নিয়ে এ ধরনের প্রোপাগান্ডার সমুচিত জবাব দিতে ক্ষুব্ধ হয়ে ওঠেন শিক্ষার্থীরা।

এর ধারাবাহিকতায় গত ২৩ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রফেসর ড. আমজাদ আলী বরাবর তিন দফা দাবিতে স্মারকলিপিও দেন শিক্ষার্থীরা। একই দিন বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন করেন তারা। ক্রমেই যেন ফুঁসে উঠে শিক্ষার্থীরা।

DU27-380x253

ওদিকে বৃহস্পতিবার তার বিরুদ্ধে শাহবাগ থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষে মামলাটি করেছেন বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মোতাকাব্বির খান প্রবাস। শাহবাগ থানার এএসআই আতাউর রহমান ও ঢাবি পরিবার গ্রুপের এডমিন এস এম রাসেল বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বাদী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোতাকাব্বির খান প্রবাস বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ইতিহাসের সঙ্গে জড়িয়ে আছে। অথচ এই বিশ্ববিদ্যালয়কে ছোট করতে পরিকল্পিত ভাবে মিথ্যা ও বানোয়াট লেখা পোস্ট করেন সুশান্ত পাল। আমরা এর সুষ্ঠু বিচার চাই, যেন ঢাকা বিশ্ববিদ্যালয়কে নিয়ে ভবিষ্যতে এ ধরনের মিথ্যা কুরুচিপূর্ণ প্রচারণা চালাতে না পারে’।

 

ঢাকা, ২৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম