[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



খ্রীষ্ট ধর্মাবলাম্বীদের দুই দিন ব্যাপী তীর্থোৎসব শেষ


প্রকাশিত: October 28, 2016 , 10:21 pm | বিভাগ: ন্যাশনাল


CRISTAN

শেরপুর লাইভ: ‘দয়ার মাতা মারিয়া’ এই মুল সুরের উপর ভিত্তি করে শেরপুরের সীমান্তবর্তী নালিতাবাড়ী উপজেলার পাহাড়ি গ্রাম বারমারী সাধু লিওর খ্রীষ্টান ধর্মপল্লীতে অনুষ্ঠিত দুই দিনব্যাপী

ফাতেমা রানীর ১৯তম তীর্থ উৎসব শেষ হয়েছে। বৃহস্পতিবার বিকেল থেকে আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে এ উৎসব শুরু হয়। আজ ২৮ অক্টোবর শুক্রবার দুপুরে জীবন্ত ক্রুশের পথ ও মহা-খ্রীষ্টযাগের মাধ্যমে শেষ হলো খ্রীষ্ট ধর্মাবলম্বীদের দ্বিতীয় ধর্মীয় উৎসব।

বৃহস্পতিবার বিকেলে শুরু হওয়া উৎসবের ধর্মীয় উপাসনার মধ্যে রয়েছে-পুর্নমিলন ও পাপ স্বীকার, পবিত্র মহা-খ্রীষ্টযাগ, আলোক শোভাযাত্রা বা মোমবাতির মিছিল, গীতি আলেখ্য, সাক্রামেন্তের আরাধনা, নিরাময় অনুষ্ঠান এবং নিশি জাগরণ ইত্যাদি।

 

 

আজ শুক্রবার সকালে জীবন্ত ক্রুশের পথ ও পরে মহা-খ্রীষ্টযাগের মাধ্যমে তীর্থোৎসবের সমাপ্তি ঘটে। প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বৃহস্পতিবার সকাল থেকেই তীর্থযাত্রীদের আগমন ঘটে বারমারী খ্রীষ্ট ধর্মপল্লীতে।

আগত প্রায় ২০ হাজার তীর্থযাত্রীর মধ্যে বিদেশী খ্রীষ্ট ধর্মাবলম্বীরাও উপস্থিত ছিলেন। দুই দিনব্যাপী এ উৎসবের মাধ্যমে তারা মা মারিয়ার কাছে নিজেদের পাপ স্বীকার করে নিয়ে পূণ্য প্রার্থনা করেন। খ্রীষ্ট ধর্মাবলম্বীরা মনে করেন, যে কোন নিয়তে মা মারিয়ার এ তীর্থে অংশ নিলে তাদের প্রার্থনা কবুল করা হয়।

 

ঢাকা, ২৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএসটি