[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রাবিতে ভর্তি পরীক্ষায় এমন ফল : আসন ৯১ পাস ১৯!


প্রকাশিত: October 29, 2016 , 12:35 am | বিভাগ: আপডেট,এডমিশন,পাবলিক ইউনিভার্সিটি


Ru-live1

রাবি লাইভ : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ‘ডি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় বিজ্ঞান ও মানবিক শাখার ভর্তিচ্ছুরা অনেকটাই যেন লজ্জা দিয়েছেন। শিক্ষার্থীদের জন্য রয়েছে ৯১টি আসন। সেখানে পাস করেছেন মাত্র ১৯ জন পরীক্ষার্থী। এনিয়ে অনেকটাই বিপাকে পড়েছে ভর্তি কমিটি। ফেল করা শিক্ষার্থীদের কিভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানো হবে তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘ডি’ ইউনিটের (বিজনেস স্টাডিজ অনুষদ) ফল প্রকাশ করা হয় বৃহস্পতিবার রাতে।

এই অনুষদে মোট আসনসংখ্যা ৫২০টি। যার মধ্যে বাণিজ্য শাখার শিক্ষার্থীদের জন্য রয়েছে ৪২৯টি আসন এবং বিজ্ঞান ও মানবিক শাখার (অবাণিজ্য) শিক্ষার্থীদের জন্য রয়েছে ৯১টি আসন। পরীক্ষায় বাণিজ্য শাখার ৪২৯টি আসনের বিপরীতে ৮৭২ জন পরীক্ষার্থী পাস করেছেন। আর অবাণিজ্য শাখার ৯১টি আসনের বিপরীতে ১৯ জন পরীক্ষার্থী পাস করেছেন।

২৪ অক্টোবর বেলা একটা থেকে দুইটা পর্যন্ত বাণিজ্য শাখার এবং বিকেল সাড়ে তিনটা থেকে সাড়ে চারটা পর্যন্ত বিজ্ঞান ও মানবিক শাখার শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিবিএ প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা কমিটির সদস্য ও ফাইন্যান্স বিভাগের সভাপতি আমজাদ হোসেন বলেন, অবাণিজ্য (বিজ্ঞান ও মানবিক) গ্রুপে প্রায় ৩ হাজার ৮০০ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। ভর্তি পরীক্ষায় পাস নম্বর ছিল ৪০। মাত্র ১৯ জন শিক্ষার্থী ৪০ বা তার বেশি নম্বর পেয়েছে। বাকি শিক্ষার্থীদের কেউ পাস নম্বর অর্জন করতে পারেননি।

আসন কীভাবে পূরণ করা হবে জানতে চাইলে আমজাদ হোসেন বলেন, ‘এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। পাস নম্বর কমিয়ে দেওয়া হতে পারে বলে তিনি ইঙ্গিত দিয়েছেন।

ঢাকা, ২৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন