[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



জবি ভর্তি পরীক্ষা: এক শিক্ষকসহ ২ জন বরখাস্ত


প্রকাশিত: October 29, 2016 , 7:09 pm | বিভাগ: আপডেট,এক্সাম,ক্যাম্পাস,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


 

 

JNu-3

জবি লাইভ: জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ‘ডি’ ইউনিট অর্থাৎ বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা চলাকালে দায়িত্বে অবহেলার দায়ে এক শিক্ষকসহ দুইজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তারা চলমান ২০১৬-১৭ সেশনের ভর্তি পরীক্ষায় তাদের স্ব স্ব দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দেন। এছাড়াও তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্তের জন্য একটি তদন্ত কমিটিও গঠন করা হয়।

শনিবার (২৯ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২৮ অক্টোবর (শুক্রবার) অনুষ্ঠিত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় দায়িত্বে অবহেলার অভিযোগে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক দেওয়ান বদরুল হাসান ও একই বিভাগের কর্মচারী মো. এমদাদুল হককে বিশ্ববিদ্যালয় চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এদিকে অভিযোগ তদন্তের জন্য আইন অনুষদের ডিন প্রফেসর ড. সরকার আলী আক্কাসকে আহ্বায়ক করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিকে দুই সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. হেলেনা ফেরদৌসী এবং পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. নূরে আলম আব্দুল্লাহ।

বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (আইন) অ্যাডভোকেট রঞ্জন কুমার দাস কমিটিতে সাচিবিক সহযোগিতা করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ বিষয়ে ম্যানেজমেন্ট স্টাডি বিভাগের প্রভাষক দেওয়ান বদরুল হাসান ক্যাম্পাসলাইভকে বলেন, আমার দায়িত্ব ছিল রুম-ওয়াইজ প্রশ্ন সাজিয়ে দেওয়া, আমি তাই করছিলাম। প্রশ্ন সাজানোর পর আমি দুপুরের খাবার খেতে অন্য রুমে যাই। এরপর খেয়ে এসে শুনি একটি প্যাকেটে প্রশ্ন ১টি কম ছিল।

তিনি বলেন, আমার হাতে ১৫ দিন সময় আছে আশা করি নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারব।

এ নিয়ে জবিতে তোলপাড় চলছে। সত্যি ওই শিক্ষক অনৈতিক কাজটি করেছেন নাকি তাকে ফাঁসানো হয়েছে।

 

ঢাকা, ২৯, অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএসটি