[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



মেহেদী মিরাজের ঝড়!


প্রকাশিত: October 30, 2016 , 4:49 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,স্পোর্টস


 

miraj

স্পোর্টস লাইভ: আকুতি যেন থামছিলো না। বার বার একটাই আওয়াজ একটাই সুর একটা উইকেট লাগবে, একটা উইকেট’। স্টাম্পে​র মাইক্রোফোন থেকে বারবার ভেসে আসছিল মুশফিকের এই আকুতি। একটা উইকেট পড়লেই যে ছন্দটা কেটে যায়। যে ছন্দে অনায়াসে বিনা উইকেটে ১০০ তুলে ফেলল ইংল্যান্ড!
সেই একটা উইকেট যখন পড়ল, পরপর পড়ে গেল আরও চারটি! ২৭৩ রানের লক্ষ্যে খেলতে নামা ইংল্যান্ডের স্কোর ৫ উইকেটে ১২৭। এখনো ১৪৬ রান দূরে আছে তারা, হাতে ৫ উইকেট। চারটি উইকেট নিয়ে মেহেদী মিরাজই আবার কাঁপিয়ে দিয়েছেন। রিভিউয়ে দুবার বেঁচে যাওয়া কুক শেষ পর্যন্ত ফিরেছেন ৫৯ রানে। ঐতিহাসিক জয় হাতছানি দিচ্ছে বাংলাদেশকে!
একটা উইকেট পড়লেই ছন্দ যে কেটে যেত, সেটা বোঝা গেল চা বিরতির পর করা বাংলাদেশের দুই ওভারের প্রথম দুই বলে। প্রথমে মিরাজ, এরপর সাকিব আল হাসান। এই জোড়া আঘাতেই আশা জাগল বাংলাদেশের। কুকের সঙ্গে ওপেনিংয়ে ১০০ রান এনে দেওয়া ডাকেট (৫৬) ফিরলেন, খানিক পরে জো রুটও (১)। এরপর নিজের ১৫তম ওভারে মিরাজ একাই জোড়া আঘাত হানলেন। গ্যারি ব্যালেন্স (৫) ও মঈন আলী (০) ফিরলেন পরপর। মিরাজের পরে ওভারে আবারও উইকেট! এবার ফিরলেন একপ্রান্ত আগলে রাখা কুক।
শুরুতে কুক আর ডাকেট মিলে কিন্তু বেশ ভোগাচ্ছিলেন। ২৭৩ রানের কঠিন লক্ষ্যটা তখন মনে হচ্ছিল কী সহজ! বিশেষ করে ডাকেট সুইপ ও রিভার্স সুইপে বাংলাদেশি স্পিনারদের লাইন-লেংথ এলোমেলো করে দিয়েছেন। তাঁর কারণেই থিতু হতে পারেনি স্পিনাররা। মাহমুদউল্লাহ তখন হাত কামড়াচ্ছিলেন ইনিংসের পঞ্চম ওভারেই ডাকেটের সহজ ক্যাচ ফেলেছিলেন বলে।
কিন্তু ওই ‘একটা উইকেটে’র আঘাতই ডমিনো এফেক্ট এনে দিল। বিনা উইকেটে ১০০ থেকে ৫ উইকেটে ১২৭। মাত্র ২৭ রানের মধ্যে প্রথম ৫ ব্যাটসম্যানকে হারাল ইংল্যান্ড। তবে বারবার উদ্ধার করা ইংলিশ লোয়ার-মিডল অর্ডার এখনো আছে।

 

ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম