[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বেরোবিতে অবরুদ্ধ সিন্ডিকেট কক্ষ


প্রকাশিত: October 30, 2016 , 7:56 pm | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,রংপুরের ক্যাম্পাস


BARUBI

বেরোবি লাইভ: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বিভিন্ন দাবি নিয়ে সিন্ডিকেট কক্ষ অবরুদ্ধ করেছে ছাত্রলীগ বেরোবি শাখা। শনিবার বেলা আড়ায়টায় সিন্ডিকেটের ৫১তম সভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ছাত্রলীগের তোপের মুখে তা বিকেল সাড়ে চারটায় শুরু হয়।

আসন্ন ভর্তি পরীক্ষার সময় হল চালু রাখা, হলের খাবারে ভর্তুকি প্রদান, হল এটাচমেন্ট ফি কমানো, বিশ্ববিদ্যালয়ের জামায়াত-শিবিরকে মদদদাতা শিক্ষকদের প্রশাসনিক পদ থেকে অপসারণ, ক্যাম্পাসে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধকরণ, ক্যাফেটেরিয়া চালুকরণসহ বিভিন্ন দাবিতে তারা সিন্ডিকেট কক্ষ অবরুদ্ধ করে রাখে।

দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা সিন্ডিকেট সভা প্রতিহত করার ঘোষণা দেয়। এসময় সেখানে কয়েকজন সিন্ডিকেট মেম্বার আটকা পড়েন। পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সিনিয়র সহসভাপতি আরিফুল ইসলামের নেতৃত্বে আট সদস্যের একটি প্রতিনিধি দল সিন্ডিকেট সদস্যদের সাথে বৈঠক করে। সিন্ডিকেট তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

এসময় সেখানে উপস্থিত ছিলেন মেহের মাহমুদ শাওন, ইমতিয়াজ বসুনিয়া, শাওন আহমদ শুভসহ ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দ। এ বিষয় ছাত্রলীগ বেরোবি শাখার সিনিয়র সহসভাপতি আরিফুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন, “সিন্ডিকেট বৈঠকে দাবি আদায়ের আশ্বাসের পরিপ্রেক্ষিতে আমরা অবরোধ তুলে নিয়েছি।

সিন্ডিকেটে দাবি আদায় না হলে আমরা আবারও আন্দোলনে যাবো। বিষয়টি নিয়ে ভিসি ড. এ কে এম নূর-উন-নবীর সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও মুঠোফোনে তাঁর সাথে যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ