[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



চবির ভর্তি পরীক্ষায় জালিয়াতি: একই পরিবারের ৩ জন আটক


প্রকাশিত: October 30, 2016 , 9:52 pm | বিভাগ: আপডেট,চট্টগ্রামের ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


CU_3

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে ভাই-বোনসহ একই পরিবারের তিন জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার আইন অনুষদের অধীন `ই` ইউনিটের পরীক্ষা চলাকালে তাদের আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম সরদার বলেন, পাবলিক পরীক্ষা (আইন ও অপরাধ) ১৯৮০ এর তিন (৩) ধারা মোতাবেক অপরাধ প্রমাণিত হওয়ায় উম্মে হাবিবা ও মাঈন উদ্দিন মারুফকে পাঁচ হাজার টাকা করে জরিমানা এবং শোয়ব ওরফে রমজানুল আলীকে তিন মাস কারাদণ্ড দেয়া হয়।

তিনি আরো জানান, মূল হোতা হিসেবে সোহেল রানা নামে একজনকে আটক করা হলেও, অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেয়া হয়। এদের মধ্যে উম্মে হাবিবা ও শোয়েব আপন ভাই-বোন এবং মোস্তফা মাঈন উদ্দিন তাদের খালাতো ভাই।

শনিবার বোনকে পরীক্ষায় সাহায্য করতে এসে জীব বিজ্ঞান অনুষদের ৫০৫নং কক্ষ থেকে আটক হয় শোয়েব ও তার বোন উম্মে হাবিবা। সে ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। পরবর্তীতে জিজ্ঞাসাবাদে খালাতো ভাই মাঈন উদ্দিন ও শোহেল রানাকে আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডি।

ভর্তি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে এ পর্যন্ত ৯ জনকে বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ