[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘যদি করি স্বেচ্ছায় রক্তদান, বাঁচবে জীবন বাঁচবে প্রাণ’


প্রকাশিত: October 31, 2016 , 9:31 pm | বিভাগ: আপডেট,চট্টগ্রামের ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


CoU

কুবি লাইভ: ‘যদি করি স্বেচ্ছায় রক্তদান, বাঁচবে জীবন বাঁচবে প্রাণ’- স্লোগান নিয়ে গঠিত ও পরিচালিত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) একমাত্র সেচ্ছায় রক্ত দাতা সংগঠন ‘বন্ধু-কুমিল্লা বিশ্ববিদ্যালয়’ তাদের প্রথম বর্ষপূর্তি উদযাপন করেছে। আজ সোমবার বিকেলে এক অনাড়ম্বরপূর্ণ আলোচনা সভা ও কেক কাটার মাধ্যমে বর্ষপূতি অনুষ্ঠানের আয়োজন করে মানবতার সেবায় নিয়োজিত এই সংগঠনটি।

সংগঠনের সভাপতি আইনুন নিশাত চৌধুরীর উপস্থাপনায় বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ১০২ নং কক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মুহম্মদ আহসান উল্যাহ, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সাইদুল আল-আমীন ও ইংরেজি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: হারুন প্রমুখ।

আমন্ত্রিত অতিথিদের বক্তবেপর্বে সংগঠনটির প্রধান উপদেষ্টা ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মুহম্মদ আহসান উল্যাহ বলেন, ‘মুমূর্ষু অবস্থায় একজন রোগীকে রক্তদান করার মত মহৎ কাজ আর হতে পারেনা। বাইরের যেকোন ব্যক্তির চাইতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের রক্ত অনেক ভাল ও নির্ভেজাল। তাই শিক্ষার্থীদের উচিত রক্তদানের মাধ্যমে আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসা।’

প্রকাশ থাকে যে, ২০১৫ সালের ২৯ অক্টোবর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে স্বেচ্ছায় রক্ত দাতাদের নিয়ে গড়া এ সংগঠনটি। গত এক বছরে সংগঠনটি প্রায় আট শত ব্যাগ রক্ত মানবতার কল্যানে সরবরাহ করেন তারা।

আলোচনা অনুষ্ঠানের অন্তে সংগঠনের প্রথম বর্ষপূর্তির কেক কেটা হয়। এতে আমন্ত্রিত অতিথিবৃন্দসহ উপস্থিত ছিলেন ‘বন্ধু-কুমিল্লা বিশ্ববিদ্যালয়’ এর নেতৃস্থানীয় ও সাধারণ সদস্যগণ।

ঢাকা, ৩১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ