[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



চবিতে ‘গোপন হেডফোনে’ উত্তর আদান-প্রদান, ৩ ছাত্রী শ্রীঘরে


প্রকাশিত: November 1, 2016 , 12:29 am | বিভাগ: আপডেট,এডমিশন,চট্টগ্রামের ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


CU_3

চবি লাইভ: এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভর্তি পরীক্ষায় ডিজিটাল কারচুপি হয়েছে। একটি শক্তিশালী সিন্ডিকেট এই গোপনীয় জাল-জালিয়াতির সঙ্গে জড়িত রয়েছে বলে তথ্য মিলেছে। দায়িত্বশীল ওই সূত্র জানায় ‘গোপন হেডফোনে’ এরা বিভিন্ন প্রশ্নপত্রের উত্তর তৈরী করে সাপ্লাই দিত পরীক্ষা হলে।

এই সিন্ডিকেটের অবস্থা টের পেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের পিছু নেয়। এক পর্যায়ে তজনতে হাতে নাতে ধরে ফেলে। চলমান ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত সি ২-৩ ইউনিটের ভর্তি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে তিন ছাত্রীকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।

এদের মধ্যে হিজাবের ভেতরে কানে হেডফোন লাগিয়ে একজন আরেকজনের সঙ্গে উত্তর আদান প্রদান করার কারণে উম্মে সালমা কবির ঝুম্পা, নাহিদ ফারজানা ও সানজিদা নুর রিমিকে আরেকজনের কাছ থেকে দেখে উত্তরপত্র পূরণের অভিযোগে আটক করা হয়।

সোমবার বিকেলে অনুষ্ঠিত এ পরীক্ষায় প্রথম দুজনকে ব্যবসা প্রশাসন অনুষদের ১২০ ও ১২৩ নম্বর কক্ষ থেকে এবং শেষের জনকে ৪৩৫ নম্বর কক্ষ থেকে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী ক্যাম্পাসলাইভকে জানান,পরীক্ষায় ডিজিটাল অসদুপায় অবলম্বনের অভিযোগে তিন শিক্ষার্থীকে আটক করা হয়েছে। এদের মধ্যে দুইজনকে হেডফোনের মাধ্যমে উত্তরপত্র আদান প্রদানের জন্য এবং অন্যজনের কাছ থেকে দেখে উত্তরপত্র পূরণের অভিযোগে বাকিজনকে আটক করা হয়। আটক শিক্ষার্থীদের হাটহাজারী পুলিশের কাছে তুলে দেওয়া হয়েছে।

পুলিশ জানায়, এরা বোরকার ছদ্মাবরণে হে ফোনের মাধ্যমে ওই জাল-জালিয়াতিতে নামে। এরা ইতিপূর্বে আরও এধরণের গটনা ঘটিয়েছে বলে তথ্য পাওয়া যাচ্ছে। এদের নেপথ্যে কারা জড়িতে রয়েছে তাদের ব্যাপারে তদন্তে নেমেছে।

 

ঢাকা, ৩১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএসটি