[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



মধুর ক্যান্টিনে আড্ডায় ওবায়দুল কাদের


প্রকাশিত: November 1, 2016 , 7:50 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,পলিটিক্স,পাবলিক ইউনিভার্সিটি


Du2

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামী লীগের নতুন কমিটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাত্র রাজনীতির সুতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এসে ছাত্রলীগের খোঁজ-খবর নিয়েছেন।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে মধুর ক্যান্টিনে এসে ছাত্রলীগ নেতাদের সঙ্গে আধা ঘণ্টার আড্ডায় খোশগল্প করেন তিনি। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা।

এ সময় ওবায়দুল কাদের ছাত্রলীগের সাথে তার স্মৃতিবিজড়িত মধুর ক্যান্টিনে ‘চা’ পান করেন। পাশাপাশি খোঁজ-খবর নেন ছাত্রলীগ নেতাদের। সাবেক এই ছাত্রলীগ সভাপতি ছাত্রলীগ নেতাদের রাজনীতির আগে পড়ালেখায় মনোযোগ দেওয়ার তাগিদ দেন।

ছাত্রলী‌গের সোনালী অতীতের কথা স্মরণ ক‌রে ওবায়দুল কা‌দের, ছাত্রলীগ নেতা-কর্মীদের বি‌ভিন্ন আন্তর্জা‌তিক ম্যাগা‌জিন পড়ার ওপর গুরুত্ব দিতে হবে। পাশাপাশি পাঠ্য পড়াশনার ওপরও সমান গুরুত্ব চাই।

তি‌নি নি‌জেও ভোর সাড়ে ৫টার ম‌ধ্যে ঘুম থে‌কে ওঠেন জা‌নি‌য়ে ব‌লেন, আমাদের প্রধানমন্ত্রীও ভোর সা‌ড়ে ৫টায় ঘুম থে‌কে ওঠে যান। সারাদিন সফল ভাবে কাজের জন্য এর কোনো বিকল্প নেই।

মঙ্গলবার (০১ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যা‌ন্টি‌নে নি‌জের ছাত্রজীব‌নের স্মৃ‌তিচারণ কর‌তে গিয়ে এই উপদেশ দেন মন্ত্রী। ঢাবি বাংলা বিভা‌গের সা‌বেক এ ছাত্র নেতা ছাত্রলী‌গের রাজনী‌তি কর‌তেন। এক পর্যা‌য়ে বাংলা‌দেশ ছাত্রলী‌গের সভাপ‌তিও ছি‌লেন। তাঁর বাবা শিক্ষকতা করতেন।

এদিকে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থেকে ছাত্রলীগ নেতাকর্মীদের কাছে এসে খোঁজ-খবর নেওয়ায় নেতাকর্মীরা রাজনীতিতে আরো আগ্রহী হয়ে উঠবেন বলে মনে করছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানের সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘মন্ত্রী ছাত্রলীগ নেতাদের ছাত্র রাজনীতির আগে পড়ালেখায় মনোযোগী হতে বলেছেন। তিনি বলেছেন, কোনো অনিয়ম সহ্য করা হবে না। ছাত্রলীগ সুশৃঙ্খল ছাত্র সংগঠন হিসেবে ছাত্রদের জন্য কাজ করবে।’

আবিদ আল হাসান আরো জানান, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ছাত্রলীগ নেতাকর্মীদের সকালে ঘুম থেকে উঠতে বলেছেন। দিনের শুরুতেই কয়েক ঘণ্টা পড়ালেখা করে তারপর মধুর ক্যান্টিনে সময় দিতে বলেছেন।

ঢাকা, ১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ