[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



কুবিতে লোক প্রশাসন উৎসব শুরু


প্রকাশিত: November 1, 2016 , 9:17 pm | বিভাগ: আপডেট,চট্টগ্রামের ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


CoU1

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সংগঠন ‘পাবলিক এডমিনিস্ট্রেশন এসোসিয়েশন’ এর উদ্যোগে শুরু হয়েছে সপ্তাহব্যাপী ‘লোক প্রশাসন উৎসব’। মঙ্গলবার দুপুর ১২টায় লোক প্রশাসন বিভাগে কেক কাটার মাধ্যমে এই বর্ণাঢ্য আয়োজনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ আলী আশরাফ।

সপ্তাহব্যাপী এই উৎসব চলবে আগামী ৭ নভেম্বর পর্যন্ত। সপ্তাহব্যাপী এই অনুষ্ঠানে থাকছে শিক্ষার্থীদের জন্য বিভিন্ন আনন্দ আয়োজন, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা। খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের মধ্যে থাকছে ক্যারাম (একক ও দ্বৈত), দাবা, উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃত্তিসহ নানা প্রতিযোগিতা। এছাড়াও রয়েছে ব্যাচভিত্তিক ফুটবল, বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা।

বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ও এসোসিয়েশনের সভাপতি মো. জিয়া উদ্দিন বলেন, এই উৎসবের কারণে বিভাগে যাতে কোন সেশনজট সৃষ্টি না হয় সে দিকে লক্ষ্য রেখে ক্লাস ও পরীক্ষার ফাঁকে ফাঁকে আমরা বিভিন্ন ইভেন্টের খেলাধুলা ও সাংস্কৃতিক কার্যক্রম গুলো করছি। বিভাগের শিক্ষার্থীরাও স্বত:স্ফূর্ত ভাবে উৎসবে অংশগ্রহন করছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ আলী আশরাফ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার পাশাপাশি এই ধরনের সাংগঠনিক কর্মকান্ড শিক্ষার্থীদের মেধা ও মননশীলতাকে গতিশীল করবে। নিজ বিভাগের প্রতিটি ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে আন্ত:সম্পর্ক বৃদ্ধি পাবে। আর এর জন্য বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগেই পাবলিক এডমিনিস্ট্রেশন এসোসিয়েশনের মতো সংগঠন গড়ে তোলা দরকার। এতে করে শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বের গুনাবলীর বিকাশ ঘটবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান প্রফেসর মাসুুদা কামাল, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. কাজী কামাল উদ্দিনসহ এসোসিয়েশনের নেতৃত্ত্ববৃন্দ। চলতি বছরের ৪ এপ্রিল ‘পাবলিক এডমিনিস্ট্রেশন এসোসিয়েশন’ প্রথম কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের মাধ্যমে যাত্রা শুরু করে।

ঢাকা, ১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ