[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



সেই দুই অস্ত্রধারী ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা, তদন্ত শুরু


প্রকাশিত: November 2, 2016 , 3:16 am | বিভাগ: পলিটিক্স


bcl+_leader+cl

লাইভ প্রতিবেদক: গুলিস্তানের ফুটপাতে হকারদের উচ্ছেদের সময় অস্ত্র নিয়ে মহড়া দেয়ার ঘটনায় অবশেষে দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা করেছে পুলিশ। শাহবাগ থানার এসআই আব্দুল মান্নান বাদী হয়ে সোমবার রাতে মামলাটি দায়ের করেন।

হকারদের দোকান ভাংচুর ও টাকা লুটের ঘটনায় হকারদের পক্ষ থেকে গতকাল হকারদের পক্ষ থেকেও পল্টন থানায় একটি মামলা হয়। তবে সেখানে অস্ত্র নিয়ে মহড়া দেয়া ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন এবং ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমানকে আসামি করা হয়নি।

শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দীক জানান, পুলিশের মামলায় ওই দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ‘হত্যাচেষ্টার’ অভিযোগ আনা হয়েছে এই মামলায়। ওসি বলেন, আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। পুলিশ মাঠে কাজ করছে।

গত ২৭ অক্টোবর গুলিস্তান পাতাল মার্কেট এলাকার ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়। উচ্ছেদের ঘটনা গুলিস্তান এলাকায় ঘটলেও পল্টন থানার সীমান্ত সংলগ্ন শাহবাগ থানা এলাকায় ফাঁকা গুলির ওই ঘটনা ঘটে।

এসময় ওই দুই ছাত্রলীগ নেতাকে অস্ত্র উঁচিয়ে মহড়া দিতে দেখা যায়। এরপর সোমবার ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাব্বির ও আশিককে বহিষ্কারের কথা জানানো হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ওই দুই ছাত্রলীগ নেতাকে বহিস্কার করা হয়েছে।

 

ঢাকা, ১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএসটি