[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



চ্যাম্পিয়ন শেখ জামালের একি দশা, টানা তিন হার


প্রকাশিত: November 2, 2016 , 4:17 am | বিভাগ: জাতীয় খেলা,স্পোর্টস



shek jamal

স্পোর্টস লাইভ: শেখ জামালের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ঢাকা ছেড়েছেন ওয়েডসন এনসেলমি। হলুদ কার্ডের কারণে একাদশে ছিলেন না এমেকা ডারলিংটনও। এই দুই জনের অনুপস্থিতিতে হতশ্রী এক শেখ জামালকে দেখা গেলো বঙ্গবন্ধু স্টেডিয়ামে।

গত ১৪ অক্টোবর মোহামেডান স্পোর্টিং ক্লাবের কাছে ১-০ গোলে হারের পর একই ব্যবধানে শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছেও হারে হানসনের শিষ্যরা। আরামবাগের কাছে এদিন চ্যাম্পিয়নরা হেরেছে ২-০ গোলে।

আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর আরামবাগ ক্রীড়া সংঘকে ব্যবধান দ্বিগুণ করা গোল এনে দেন মোহাম্মদ আবদুল্লাহ। লীগে টানা নয় ম্যাচ অজেয় থাকার পর টানা তিন ম্যাচ হেরে লীগ রেস থেকে অনেকটা পিছিয়ে পড়লো তিন বারের চ্যাম্পিয়ন ক্লাবটি। এই হারে ১৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে শিরোপাধারী শেখ জামাল। সমান ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আরামবাগ।

ওয়েডসন ডারলিংটনের জায়গায় যারা খেলেছেন সেই গাম্বিয়ান মালিক ম্যান্ডি ও নাইজেরিয়ান মাইক ওটোজারেরিও ছিলেন একেবারে নিষ্প্রভ। সুযোগটা কাজে লাগিয়ে শেখ জামালের রক্ষণে চাপ ধরে রেখে এগিয়ে যায় আরামবাগ।

ইয়োকো সামনিকের ডিফেন্সচেরা পাস নিয়ন্ত্রণে নিয়েও আব্দুল্লাহ সুযোগ লাগাতে ব্যর্থ হওয়ার পর আত্মঘাতী গোলে এগিয়ে যায় টিটোর দল। ৪০তম মিনিটে ডান দিক থেকে রবিউল হাসানের নেওয়া কর্নার গোলরক্ষক সুজন হোসেন ফিস্ট করার পরও দিদারুল হক বিপদমুক্ত করতে পারেননি; ছোট বক্সের জটলার মধ্যে তাড়াহুড়ো করে নিজেদের জালেই বল জড়ান এই ডিফেন্ডার।

ওয়েডসেন আনসেলমের চলে যাওয়া আর কার্ডের কারণে এমেকা ডারলিংটনের অনুপস্থিতি দ্বিতীয়ার্ধেও ভুগিয়েছে শেখ জামালকে। এ অর্ধের শুরুতে উঠতি ফরোয়ার্ড সারোয়ার জামান নিপু গোলরক্ষককে একা পেয়েও দলকে সমতায় ফেরাতে ব্যর্থ হলে শিরোপাধারীদের হতাশা বাড়ে। ৬০তম মিনিটে আব্দুল্লাহর দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করে নেয় আরামবাগ।

লীগে এটি আবদুল্লাহর তৃতীয় গোল। শেখ জামালকে কোণঠাসা করে রাখা আরামবাগ ৭২তম মিনিটে ব্যবধান আরো বাড়িয়ে নিতে পারত। কিন্তু বাঁ দিকের ডি বক্সের বাইরে থেকে আব্দুল্লাহর ফ্রি কিক গোলরক্ষকের হাত ছুঁয়ে পোস্টে লেগে ফিরে আসে। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ল্যান্ডিং ডারবোকে ডি বক্সের মধ্যে বাদশা মিয়া ফাউল করলে পেনাল্টি পায় শেখ জামাল।

কিন্তু মাইক ওটোজারেরির শট ডান দিকে ঝাঁপিয়ে পড়ে মিতুল হাসান ফেরালে জয় নিশ্চিত হয়ে যায় আরামবাগের।

আজকের খেলা
রহমতগঞ্জ-মোহামেডান (বিকাল ৩.৩০ মিনিট)
ঢাকা আবাহনী-চট্টগ্রাম আবাহনী (সন্ধ্যা ৬.১৫ মিনিট)
বঙ্গবন্ধু স্টেডিয়াম

 

ঢাকা, ১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএসটি