[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



নোবিপ্রবি মাতালেন জেমস


প্রকাশিত: November 2, 2016 , 7:13 am | বিভাগ: ক্যাম্পাস,চট্টগ্রামের ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


james+nu2

নোবিপ্রবি লাইভ: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ৭ম ব্যাচের উদ্যোগে তিন দিনব্যাপি শিক্ষা সমাপনী অনুষ্ঠানের শেষদিনে মঙ্গলবার রাতে কনসার্টে গানে গানে মাতালেন বাংলা ব্যান্ড সংগীতের গুরু নগর বাউলের শিল্পী জেমস।

বিকেলে ৫টা থেকে অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও শুরু হয় সন্ধ্যা ৭টায়। দেড় ঘণ্টা ধরে বিশ্ববিদ্যালয়ের ব্যান্ড দল ও জেলা ব্যান্ড দলের মধ্যে ডাকটিকিট, চিলেকোটাসহ বেশ কয়েকটি দল রাত সাড়ে ৮টা পর্যন্ত তাদের নিজস্ব শিল্পী দিয়ে গান পরিবেশন করে।

রাত সাড়ে ৮টা তখন স্টেজে আসেন সবার প্রিয় শিল্পী জেমস। তিনি লেইছ ফিতা লেইছ দিয়ে শুরু করেন। একে একে তিনি তার জনপ্রিয় গানগুলো মধ্যে গুরু ঘর বানাইলা কী দিয়া…., আসবারকালে আসলাম একা, যাবার কালে যাবো একা…., ওরে ওরে হাওয়া বন্ধু আসছে কবে…, সুলতান বিবি সাহেবা আনা…, ভোরের তারা রাতের তারা…, ঝাঁকানাকা দেহ দোলাসহ মোট ১১টি গান গান।

রাত সাড়ে ১০টায় না জানো কোয়ে আদুরানি অত্যন্ত জনপ্রিয় গানটি গেয়ে শেষ করেন। মাঝখানে অবশ্য বিশ্ববিদ্যালয়ের শত শত শিক্ষার্থী ও জেলার বিভিন্ন জায়গা থেকে আসা ভক্তদের উচ্ছ্বাসে একটু সমস্যা হলে কিছুক্ষণের জন্য গান বন্ধ থাকে। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে তিনি আবার গান শুরু করেন।
কনসার্ট উপলক্ষে বিকেল থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও জেলার বিভিন্ন জায়গা থেকে হাজার হাজার লোক অংশগ্রহণ করেন। এ জন্য স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে জেলা পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক আফসানা মৌসুমীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, হল প্রভোস্ট, কনসার্টের আয়োজনকারী প্রাণ-আরএফএল গ্রুপের ইভেন্ট কোর্ডিনেটর মো. সাকিবসহ অনেকে উপস্থিত ছিলেন।

 

 

ঢাকা, ১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএসটি