[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ঢাবি’র ১২জন শিক্ষার্থীকে ল্যাপটপ প্রদান


প্রকাশিত: November 2, 2016 , 2:32 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


DU

ঢাবি লাইভ: তথ্য প্রযুক্তিতে দক্ষতা অর্জন এবং একাডেমিক কার্যক্রমকে আরো গতিশীল করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১২জন শিক্ষার্থীকে ল্যাপটপ প্রদান করা হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আজ বুধবার ভিসি দফতর সংলগ্ন লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের হাতে এসব ল্যাপটপ তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মফিজুর রহমান, প্রফেসর ড. শেখ আবদুস সালাম এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা এ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি আবু আলম মো: শহীদ খান বক্তব্য রাখেন। এসময় প্রফেসর আখতার সুলতানা, সহযোগী প্রফেসর সামিয়া রহমান, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সাবরিনা সুলতানা চৌধুরীসহ বিভাগীয় শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সন্ত্রাস, জঙ্গিবাদ মুক্ত প্রগতিশীল আধুনিক বাংলাদেশ গড়ার কাজে অগ্রণী ভূমিকা পালনের জন্য গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনার বিকাশ, দেশের আর্থ-সামাজিক উন্নয়ন সাধন তথা সাধারণ মানুষের কল্যাণে তথ্য প্রযুক্তিকে ব্যবহার করতে হবে। দেশে দক্ষ মানব সম্পদ সৃষ্টির লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে বিশেষায়িত ল্যাব স্থাপন করা হবে বলে তিনি জানান।

ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বর্তমান যুগকে তথ্য প্রযুক্তির যুগ হিসাবে বর্ণনা করে বলেন, এই প্রযুক্তির যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে দেশে আর্থ-সামাজিক উন্নয়ন ঘটাতে হবে। তথ্য প্রযুক্তি কখনও যেন দেশের স্বার্থের বিরুদ্ধে ব্যবহৃত না হয়, সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। এর অপব্যবহার রোধে ডিজিটাল মনস্ক জাতি গঠনের ওপর তিনি গুরুত্বারোপ করেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং বিভাগীয় শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

ঢাকা, ২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ