[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শাবিতে মন্দির ও বাড়িঘর ভাঙ্গায় প্রতিবাদে মানববন্ধন


প্রকাশিত: November 2, 2016 , 6:36 pm | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,সিলেটের ক্যাম্পাস


SUST

শাবি লাইভ: দেশব্যাপী মন্দির ও হিন্দুদের বাড়ী ঘরে হামলায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচীর পালন করা হয়। দুপুর সাড়ে বারোটায় ক্যাম্পাসের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে “সনাতন বিদ্যার্থী সংসদ” এবং “পূজা উদযাপন পরিষদ” এর যৌথ আয়োজনের মানববন্ধন কর্মসুচির শুরু হয়।

প্রফেসর নারায়ন সাহার সভাপতিত্বে ও সঞ্জয় চন্দের সঞ্ছালনায় মানববন্ধন শেষে সমাবেশে বক্তারা বলেন, দেশব্যাপী মন্দির ও হিন্দুদের বাড়ী ঘরে হামলায় যে সাম্প্রদায়িকতা দেখা যাচ্ছে তার একমাত্র সমাধান বন্ধুত্ব। ‘৭১ এ ধর্ম-বর্র্ণ নির্বিশেষে কাধে কাধ মিলিয়ে যুদ্ধ করেছিল বাঙ্গালী, পেয়েছিল স্বাধীন বাংলাদেশ। স্বপ্ন ছিল বৈষম্যহীন এক সোনার বাংলা গড়ার। কিন্তু স্বাধীনতার ৪৫ বছর পরেও এই বাংলায় সাম্প্রদায়িক হামলা দুঃখজনক। আমরা মনে করি এই সাম্প্রদায়িকতা দূর করা সম্ভব একমাত্র বন্ধুন্ত্বের হাত বাড়িয়ে দিয়েই।

এছাড়া তারা আরো বলেন যে সরকার হয়ত মন্দির গড়ার জন্য টাকা দিবেন কিন্তু মন গড়ার জন্য দরকার উপযুক্ত বিচার। যেহেতু এই সরকার অসাম্প্রদায়িকতার কথা বলে তাই সরকারের কাছে আহবান, খুঁজে বের করুন কারা এই ধরন কাজে করে,কারা এদের মতদদাতা আর তাদেরকে দৃষ্টান্তমুলক শাস্তির আওতায় নিয়ে আসুন।

এছাড়া সমাবেশে অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রফেসর হীমাদ্রী শেখর রায়, প্রফেসর শরদিন্দু ভট্রাচার্য, এসিস্ট্যান্ট প্রফেসর পাবন সাহা, পূজা উদযাপন পরিষদের যুগ্ন-সাধারন সম্পাদক রাশেন্দ্র দাস, সনাতন বিদ্যার্থী সংসদের সাবেক সভাপতি রানা প্রতাপ প্রমুখ।

উল্লেখ্য ব্রাহ্মণবাড়িয়ার নাসিরাবাদ, সুনামগঞ্জের ছাতক, হবিগঞ্জ সহ বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির-প্রতিমা ভাংচুর, বাড়িঘর লুটপাট করা হয়।

ঢাকা, ২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ