[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ঢাবি ছাত্রকে মামলা ছাড়াই পুলিশ হেফাজতে ২২ ঘণ্টা যাবত নির্যাতন!


প্রকাশিত: November 2, 2016 , 8:15 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


Jahangir

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজ কল্যাণ বিভাগের এক ছাত্রকে কোন রূপ মামলা ছাড়াই ঝিনাইদহের কালীগঞ্জে পুলিশ হেফাজতে ২২ ঘন্টা নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

নির্যাতিত ঢাবি ছাত্র জাহাঙ্গীর আলমের পরিবার জানায়, পুলিশের একটি টহল দল কালীগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) তৌহিদুর রহমানের নেতৃত্বে ২৮ অক্টোবর তার পাইকপাড়াস্থ ভগ্নিপতির বাড়ী থেকে তুলে নিয়ে যায়।

পরিবার অভিযোগ করে, বাঁশ, বেড়ি, বেত দিয়ে জাহাঙ্গীরের উপর অকথ্য নির্যাতন করা হয়েছে এবং তার পা থেঁতলে দেয়া হয়েছে।

পরিবার দাবি করে, এর সাথে এএসআই অভিযুক্ত জাহাঙ্গীরের পরিবার থানায় গেলে পুলিশ দাবি করে তিনি একজন নারী-সংক্রান্ত অপরাধের সাথে জড়িত এবং তাকে এই অপরাধে গ্রেফতার করা হয়েছে। পরিবার দাবি করে জাহাঙ্গীর কোন ধরনের অপরাধের সাথে জড়িত ছিল না।

জাহাঙ্গীরের পিতা মিরাজুল হক দাবি করেন, এএসআই তৌহিদুর জাহাঙ্গীরের মুক্তির জন্য বড় আকারের ঘুষ দাবি করেন। জাহাঙ্গীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগের ছাত্র, পুলিশি নির্যাতনে আহত জাহাংগীরকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

তিনি বলেন পুলিশ তাকে কারণ ছাড়াই গ্রেফতার করেছে এবং তাকে নির্দয় ভাবে নির্যাতন করেছে। তিনি আরো জানান, এএসআই তৌহিদুর তাঁকে এনকাউন্টারেরো হুমকি দেন যদি তিনি অভিযোগ দাখিল না করেন।

এএসআই তৌহিদুর জানান, জাহাঙ্গীরকে নারীসংক্রান্ত অভিযোগে প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে, এবং তিনি নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছেন। জাহাঙ্গীরকে পরবর্তীতে চাপে ছেড়ে দিয়েছে পুলিশ।

ঢাকা, ২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ