[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ঢাবিতে অনুষ্ঠিত হচ্ছে ইন্টারন্যাশনাল কনফারেন্স


প্রকাশিত: November 2, 2016 , 10:15 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


DU-live

ঢাবি লাইভ: আপনিও অংশগ্রহণ করতে পারেন ইন্টারন্যাশনাল কনফারেন্স অন এনভিশনিং আওয়ার কমন ফিউচার-২০১৬। বাংলাদেশ ও পৃথিবীর সকল প্রান্তের বিদ্বৎসমাজকে নিয়ে আগামী দিনের ভবিষ্যৎ রূপরেখা নির্মাণের জন্যে আগামী ২২-২৩শে ডিসেম্বর ২০১৬।

বাংলাদেশ স্টাডি ফোরাম (বিডিএসএফ) ও সাউথ এশিয়ান ইয়ুথ রিসার্চ ইনস্টিটিউট ফর ডেভেলপমেন্ট (সেরিড) যৌথভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইন্টারন্যাশনাল কনফারেন্স অন এনভিশনিং আওয়ার কমন ফিউচার-এর আয়োজন করতে যাচ্ছে।

আমেরিকা, ইউরোপ, ব্রুনাই, ফিলিপাইন, মালদ্বীপ, শ্রীলংকা, ভারত, পাকিস্তান, নেপাল, আফগানিস্তান, বাংলাদেশ ও অন্যান্য দেশের বিভিন্ন জ্ঞানশাখার দেড়শ তাত্ত্বিক, গবেষক ও শিক্ষকরা এ সম্মেলনে যোগদান করতে প্রবন্ধ প্রস্তাবনা পাঠিয়েছেন। দুই দিনব্যাপী অনুষ্ঠিত এই সম্মেলনে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আআমস আরেফিন সিদ্দীকী, এমিরিটাস প্রফেসর আনিসুজ্জামান।

প্রধান বক্তা হিসেবে থাকছেন, জায়েদ বিশ্ববিদ্যালয়ের হিউম্যানিটিজ ও সোশ্যাল সায়েন্সেসের প্রফেসর হাবিবুল হক খন্দকার। তাঁর পঠিতব্য বিষয় হল, “বিশ্বায়নের ভবিষ্যৎ”, ইউনিভার্সিটি অব কলম্বোর সোশিওলজি বিভাগের প্রফেসর প্রেমাকুমারা ডি সিল্ভা, তাঁর পঠিতব্য বিষয় হল- “দক্ষিণ এশিয়ার ধর্মীয় উগ্রবাদের সমজতাত্ত্বিক ও নৃতাত্ত্বিক অনুসন্ধান”,

কোরিয়ান ওপেন ইউনিভার্সিটি ও আমেরিকার ইয়েল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ইয়াংলি। তাঁর পঠিতব্য বিষয় হল- “ভাষা ও সমাজ”। এছাড়াও আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানের প্রফেসর ইরফান ফারুকি প্রধান প্রবন্ধ উপস্থাপন করবেন।

এ সম্মেলনে বিভিন্ন বিষয়ের নির্বাচিত গবেষণা পত্র গুলো প্রকাশিত হবে – ইন্টারন্যাশনাল সোশিওলজিক্যাল অ্যাসোসিয়েশন সংশ্লিষ্ট সাউথ এশিয়ান জার্নাল ফর সোশ্যাল সায়েন্সেস, পলিশ একাডেমি অফ ফ্যামিলি মেডিসিন সংশ্লিষ্ট ফ্যামিলি মেডিসিন অ্যান্ড প্রাইমারি কেয়ার রিভিউ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগ থেকে প্রকাশিত ঢাকা ইউনিভার্সিটি জার্নাল অব ডেভেলপমেন্ট স্টাডিজ,

বাংলাদেশ সেন্টার ফর সোশ্যাল স্টাডিজের দ্য জার্নাল অব সোশ্যাল সায়েন্সেস এবং সমাজ নিরীক্ষণ। সার্বিক সহযোগিতায় থাকছে- সাউথ এশিয়ান ইয়ুথ রিসার্চ ইনস্টিটিউট ফর ডেভেলপমেন্ট, এসইএল চ্যারিটেবল ফাউন্ডেশন, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, সেন্টার ফর সোশ্যাল স্টাডিজ, বাংলাদেশ ও সেল নিবাস।

আপনিও অংশগ্রহণ করতে পারেন ইন্টারন্যাশনাল কনফারেন্স অন এনভিশনিং আওয়ার কমন ফিউচার-২০১৬। ১ নভেম্বর, ২০১৬ ইং তারিখ থেকে এর রেজিস্ট্রেশন শুরু হয়েছে। সম্মেলনে রেজিস্ট্রেশন এর শেষ সময় ৩০ নভেম্বর, ২০১৬। দেরি না করে আজই রেজিস্ট্রেশন করে সম্মেলনে আপনার গুরুত্বপূর্ণ এবং সুচিন্তিত মতামত প্রদানের সুযোগ করে নিন।

সম্মেলনে অংশগ্রহণকারীরা প্রধান প্রধান বক্তৃতাসমূহ ও থিমেটিক সেশনে উপস্থিত থাকার সুযোগ এবং অংশগ্রহণকারী হিসেবে সনদ পাবেন। কম খরচে অংশগ্রহণ করতে ১৫ই নভেম্বরের মধ্যে রেজিস্ট্রেশন করুন। রেজিস্ট্রেশন করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭৭০৫০৯৫৩৫

ঢাকা, ২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ