[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ঢাবি শিক্ষার্থীকে জঙ্গি বানানোর হুমকি দিয়ে রাতভর নির্যাতন


প্রকাশিত: November 3, 2016 , 5:08 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


DU4

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের পলাশী রোড সংলগ্ন একটি আবাসিক বাড়িতে এক শিক্ষার্থীকে জঙ্গি আখ্যা দিয়ে রাতভর নির্যাতনের ঘটনা ঘটেছে। নির্যাতনের শিকার ওই শিক্ষার্থীর নাম আসাদুজ্জামান বলে জানা গেছে। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের শিক্ষার্থী।

ল্যাপটপ চুরির ঘটনায় তার ওপর ওই নির্যাতনের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। আসাদুজ্জামান পলাশী সরকারি কোয়ার্টারের এক নম্বর বিল্ডিং এর ৩য় তলায় এক বছর যাবত ভাড়া থেকে আসছেন। গত মঙ্গলবার রাতে তিনি বাসায় ফিরে দেখতে পান, রুমে তার ল্যাপটপ নেই। তার রুমের একটি চাবি বাড়িওয়ালার কাছে থাকায় ‍তিনি বাড়িওয়ালার কাছে তার ল্যাপটপের সন্ধান দাবি করেন।

এতে ক্ষিপ্ত হয়ে বাড়িওয়ালা তার ছেলেদের সহায়তায় তাকে বেদম প্রহার করেন। আসাদের ওপর হামলাকারী বাড়িওয়ালার নাম মহিউদ্দিন এবং তার দুই ছেলের নাম রনি ও জসিম বলে জানা গেছে। ঘটনায় আহত আসাদুজ্জামানকে ঢাকা মেডিকিল কলেজে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আসাদুজ্জামানের গ্রামের বাড়ি লালমনিরহাট জেলার কালিগঞ্জ উপজেলায়।

আসাদুজ্জামান জানান, “বিভিন্ন নম্বর থেকে কল দিয়ে বাড়িওয়ালার ছেলেরা আমাকে বাসায় না ফেরার হুমকি দিচ্ছেন। আমাকে ‘জঙ্গি’ বানিয়ে পুলিশের কাছে তুলে দিবে বলেও হুমকি দিয়েছে। আমার অনেক গুরুত্বপূর্ণ কাগজপত্র ওই বাসায় থাকলেও আমি যেতে পারছি না।”

পরে এ ঘটনায় গতকাল বুধবার রাতে লালবাগ থানায় আসাদুজ্জামান বাদি হয়ে একটি মামলা দায়ের করা হয়েছে। মামালা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান। মনিরুজ্জামান জানান, তারা বিষয়টি তদন্ত করে দেখবেন।

এ বিষয়ে অভিযুক্ত বাড়িওয়ালা ও গণপূর্ত মন্ত্রণালয়ের কর্মচারী মহিউদ্দিনের সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। গতকাল থেকে তার ব্যবহৃত মুঠোফোনটিও বন্ধ পাওয়া গেছে।

ঢাকা, ৩, নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ