[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



নেতৃত্ব দিতে পড়ালেখা জরুরি : ইউজিসি চেয়ারম্যান


প্রকাশিত: November 4, 2016 , 10:25 pm | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


RU

রাবি লাইভ: বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তুলতে এবং নেতৃত্ব দেয়ার গুণ অর্জন করতে তরুণ প্রজন্মকে পড়ালেখায় মনোনিবেশ করতে আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার আত্মত্যাগের বিনিময়ে আমরা আজকের বাংলাদেশ পেয়েছি। তারা দেশের জন্য নিজেদের জীবন দিতেও পিছপা হননি। তোমরা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ে দেখ। উপলব্ধি করতে পারবে নেতা কাকে বলে। কিন্তু বর্তমান সময়ে সবাই রাতারাতি নেতা হতে চাই।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জেলহত্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান এসব কথা বলেন। বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী জেলা শাখার আয়োজনে শুক্রবার বিকেল ৫টা থেকে শহীদুল্লাহ কলা ভবনের ১৫০ নম্বর কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, বাবা হারানোর বেদনা কোনদিন ভুলতে পারবো না। তবে এটুকুই সান্তনা তিনি দেশের জন্য প্রাণ দিয়েছেন।

বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রফেসর ছাদেকুল আরেফিনের সঞ্চালনায় সভায় রাজশাহী জেলা শাখা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর আব্দুল খালেক, রাবির সাবেক ভিসি প্রফেসর সাইদুর রহমান খান, রাবি শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু ও সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লবসহ শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ঢাকা, ৪, নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ