[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



আফ্রিদি ভক্তদের জন্য সুখবর!


প্রকাশিত: January 3, 2014 , 7:04 pm | বিভাগ: স্পোর্টস


স্পোর্টস লাইভ : নতুন বছরের প্রথম দিনেই ঘুম থেকে উঠেই নিজের ভাতিজার কাছে খবরটি শুনে আৎকে উঠেন আফ্রিদি। দেড় যুগেরও আগের করা সেই রেকর্ডটি ভেঙে দিল নিউজিল্যান্ডের এন্ডারসন!

১৯৯৬ সালের ৪ অক্টোবর শ্রীলংকার বিপক্ষে যে রেকর্ডটির কারণে বিশ্ব ক্রিকেটে তার অবস্থান কতটা দৃঢ় হয়েছে, কত ভক্ত হয়েছে তা সবারই জানা।

সেদিনের গুরু সাঈদ আনোয়ার নেই, ইজাজ-ইনজামাম আর ওয়াসিম-ওয়াকাররা ক্রিকেটে ক্রিজ থেকে বিদায় নিয়েছে আরও কত আগেই। কিন্তু আফ্রিদি ও তার রেকর্ড বহাল তবিয়তেই আছে ১৮ বছর ধরেই। কিন্তু ২০১৪ সালের প্রথম সূর্যটা যে ‘অখ্যাত’ এন্ডারসনকে এভাবে হাসাবে আফ্রিদি ভক্তদের তা জানা ছিল না কারও।

আফ্রিদী ভক্তরা কতটা কষ্ট পেয়েছেন তা অনুমেয়। এবার আফ্রিদি ভক্তদের সুখবর। আফ্রিদির রেকর্ড ভেঙে যায়নি। অক্ষুন্ন আছে। ওয়ানডের দ্রুততম সেঞ্চুরি এখনও তারই দখলে। এমন তথ্য বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির!

রেকর্ড ভাঙার ৪৮ ঘণ্টা না পেরোতেই  আফ্রিদি ও তার ভক্তদের আশার বাণী শোনিয়েছে তারা।  

তারা জানিয়েছে, আইসিসির নতুন নিয়ম অনুযায়ী, ওয়ানডে ম্যাচ হতে হলে দুটি দলকে কমপক্ষে ২৫ ওভার করে খেলতে হবে। কিন্তু বৃষ্টির কারণে দেরিতে শুরু হওয়া ১ জানুয়ারির নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচটি ছিল ২১ ওভারের। সেক্ষেত্রে ওই ম্যাচটির ওয়ানডে মর্যাদা পাওয়া নিয়ে রয়েছে যথেষ্ট সন্দেহ।

এন্ডারসনের ৩৬ বলে অনবদ্য সেঞ্চুরি কোন ক্যাটাগরিতে পড়বে সে বিতর্কের চেয়েও বড় কথা ওয়ানডেতে দ্রুততম সেঞ্চুরির মালিক এখনও আফ্রিদিই।

সূত্র: ওয়েবসাইট

ঢাকা, ৩ জানুয়ারি(ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজেড