[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বাংলাদেশেই অনুষ্ঠিত হবে এশিয়া কাপ


প্রকাশিত: January 4, 2014 , 5:55 pm | বিভাগ: স্পোর্টস


স্পোর্টস লাইভঃ বাংলাদেশের চলমান রাজনৈতিক সহিংসতা সত্ত্বেও বাংলাদেশেই এশিয়া কাপ ক্রিকেট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে এশিয়ার ক্রিকেট বোর্ডগুলো। আর টুর্নামেন্টে পঞ্চম দেশ হিসেবে আফগানিস্তানও প্রতিযোগিতায় অংশ নেবে।
 
বাংলাদেশে দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিরাজমান সহিংস পরিস্থিতিতে বাংলাদেশ থেকে আসন্ন এ টুর্নামেন্ট সরিয়ে নিতে পারে এমন কানাঘুষা চলছিল। এমনকি বাংলাদেশে অনুষ্ঠিত না হলে টুর্নামেন্টটি  শ্রীলঙ্কায় প্রস্তুতির কথাও ঘোষণা করা হয়েছিল।
 
কিন্তু কলম্বোয় আজ শনিবার এশিয়ার ক্রিকেট প্রধানদের বৈঠকে এশিয়া ক্রিকেট কাউন্সিলের প্রধান নির্বাহী আশরাফুল হক বলেছেন, “আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত পূর্ব নির্ধারিত সময়ে বাংলাদেশেই এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। সবকিছুই ঠিকঠাকমতো চলছে, কেউ এর নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেনি।”
 
আশরাফুল হক আরও জানান, কলম্বো বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে এশিয়া কাপের নিরাপত্তা নিশ্চিত করার ব্যাপারে একটি পূর্ণাঙ্গ পরিকল্পনা উপস্থাপন করা হয়েছে।
 
টুর্নামেন্টের ১১টি ম্যাচের সবগুলো ঢাকায় অনুষ্ঠিত হবে।  ৫০ ওভারের ম্যাচের এ টুর্নামেন্টে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে যোগ দেবে আফগানিস্তান। ক্রিকেট বিশ্বের দ্রুত উদীয়মান শক্তি আফগানিস্তান ইতিমধ্যে ২০১৫ সালের বিশ্বকাপ ক্রিকেটে অংশগ্রহণের সুযোগ লাভ করেছে । সেইসঙ্গে তৃতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে আফগানিস্তান।

উল্লেখ্য, আগামী ১৬ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত সময়ে বাংলাদেশেই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

ঢাকা, আরআই ৪ ডিসেম্বর, (ক্যাম্পাসলাইভ২৪) এমকে