[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



কারখানার অগ্নি নিরাপত্তা সামগ্রীতে শুল্কমুক্ত সুবিধার আশ্বাস


প্রকাশিত: February 23, 2014 , 6:39 pm | বিভাগ: বিজনেস


লাইভ প্রতিবেদক: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, পোশাক শিল্পে আগুন ও ভবন নিরপত্তার জন্য ব্যবহৃত আমদানি সামগ্রী যাতে উদ্যোক্তারা আরও বেশি ব্যবহার করতে পারে তার জন্য সরকার শুল্কমুক্ত সুবিধা নিয়ে কাজ করবে। আর এই সুবিধা শিগগির উদ্যোক্তারা পাবেন।

রোববার সকালে হোটেল সোনারগাঁয়ে অগ্নি ও ভবন নিরাপত্তা সামগ্রী প্রদর্শনীর উদ্বোধন কালে তিনি এই কথা বলেন।

অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী মুজিবুল হক চুন্নু, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম, অ্যালায়েন্স প্রতিনিধি এম রবিন, অ্যাকর্ড প্রতিনিধি ব্র্যাড লয়েন, ইন্ডাস্ট্রি অলের রায় রমেশ, বিদেশি ক্রেতাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, সোমবার বিষয়টি মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে। কারখানা পরিদর্শনে দেশি প্রকৌশলীদের প্রাধান্য দিতে হবে। কারণ আমাদের দেশে ভালোমানের বিশেষজ্ঞ রয়েছে বলে জানান তিনি। যার বিদেশেও তাদের নৈপুন্য প্রদর্শন করেছে।

পোশাক কারখানাগুলোকে কম্প্লায়েন্স করার বিষয়ে মন্ত্রী বলেন, এটা এক দিনে হবে না। সরকারের পক্ষ থেকে কাজ হচ্ছে। তবে সময় লাগবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে রায় রমেশ বলেন, শেয়ার্ড ভবনে বিদেশি ক্রেতারা ক্রয় আদেশ দিতে অনাগ্রহ দেখাচ্ছে। তারা মজুরি বাড়ানোর পরও পণ্যের দাম বাড়ায়নি। তিনি শ্রমিকদের কর্মসংস্থান বন্ধ না করতে ক্রেতাদের প্রতি অনুরোধ জানান তিনি। এছাড়া রানা প্লাজা প্রকৃত ক্ষতিগ্রস্তরা সহযোগিতা পায়নি বলে অভিযোগ করেন তিনি।

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম) // টিকে