[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বাহারুল কখনো ক্লাস ফাঁকি দিত না..


প্রকাশিত: June 14, 2014 , 3:52 pm | বিভাগ: ফিচার


ফারুক আহমেদ মিশুক: আমার মত ছাত্র যে কলেজে পড়তো সেখানে সবাই আমার মত ছিল না। ভালো ছাত্ররাও পড়তো। আমরা কয়েকজন যেমন প্রথম পিরিয়ড় শেষ হওয়ার পরই কলেজ পালিয়ে বাকৃবির নদীর পাড়ে আড্ডা দিতাম তেমনি বেশির ভাগ ছাত্রছাত্রী দিয়ে মনোযোগ ক্লাস করতো। কেউ কেউ ছিল ক্লাসের বাইরের কার্যক্রমেও পারদর্শী। বাহারুল ইসলাম ছিল সে রকমই একটা ছেলে।

আমরা কয়েকজন যেখানে স্পোর্টস, স্কাউটের কথা শুনলেই পগারপার হতাম। আর ও সেখানে সবার আগে গিয়ে অংশ নিতো। আমার সাথে ওর তেমন সখ্যতা হয়তো ছিল না আর ও আমার সেকশনেও ছিল না। তবু দূর থেকে তাকে পর্যবেক্ষণ করতে পারতাম। বাচ্চা বাচ্চা চেহারার একটা ছেলে কিভাবে এতকিছু পারে তা নিয়ে আলোচনাও করতাম ।

তারপর অনেকদিন কোন তার কোন খোঁজ পাইনি। আজ হঠাত্‍ তার খবর পেলাম। কিন্তু তার যে অবস্থার খবর পেয়েছি এটা কখনো আশা করিনি। আজ সে না ফেরার দেশে। জগতের মায়া ঐ রকম একটা ভালো ছেলেকে আটকে রাখতে পারেনি।

 

প্রতিনিয়ত আমরা যে সড়ক দূর্ঘটনার খবর পাই ঐরকম একটা দূর্ঘটনায় সেও আজ খবর হয়ে গেছে। আমাদের গোল্ডফিশ মেমরি হয়তো কিছুদিন পরই তাকে ভূলে যাবে। ভূলে যাওয়ার আগে একটা প্রার্থনাই করি, আল্লাহ যেন তাকে জান্নাত দান করেন। ভালো থেকো বাহারুল। তোমার এভাবে বিদায়টা কখনো আশা করিনি।

ঢাকা, ১৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ