[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ঈদে ছেলেদের কেনাকাটা


প্রকাশিত: July 17, 2014 , 1:01 pm | বিভাগ: ইয়াং স্টাইল


লাইভ প্রতিবেদক : মেয়েদের কেনাকাটা বরাবরই বেশি এজন্য কোন সিজন আর অফ সিজন লাগে না। তবে ছেলেদের কেনাকাটাটা বিভিন্ন অনুষ্ঠানেই জমে ওঠে ভাল। আসছে ঈদ তাই মেয়েদের পাশাপাশি ছেলেদেরও চলছে কেনাকাটার ব্যস্ততা। ঈদের আনন্দতো আর কেনাকাটা ছাড়া জমে না। ছেলেদের কেনাকাটার ঝোঁক মেয়েদের থেকে কোনো অংশে কম নয়। তাদের ঈদ আনন্দ এবার শুধু পাঞ্জাবীতেই থেমে থাকছে না, বরং সময়োপযোগী নান্দনিক সব শার্ট ও টি’শার্টেও সেজে উঠছে ছেলেদের ঈদ বাজার।

ছেলেদের ফ্যাশনে পরিবর্তনের ছোঁয়া জাগিয়ে তুলতে, নতুন কাট ও ডিজাইনের ভিত্তিতে সেজে উঠেছে রাজধানীর বিভিন্ন শপিং মল, মার্কেট ও বিভিন্ন ফ্যাশন হাউজ।

রিচম্যান :
ঈদকে সামনে রেখে  রিচম্যান তরুণদের জন্য এনেছে বাহারি ডিজাইন করা সব শার্ট। বিশেষ করে ঈদকে কেন্দ্র করে তাদের ক্যাজুয়াল শার্টগুলিতে এসেছে ব্যাপক মাত্রায় বৈচিত্র্যের ছোয়া।

মুসলিম কালেকশন :

তারুণ্যের ব্রান্ড মুসলিম কালেকশন নিয়ে এসেছে নতুন ডিজাইনের শার্ট প্রিমিয়ার কটন। সুতি কাপড়ে তৈরি ভিন্ন ভিন্ন রঙের আকর্ষণীয় এসব শার্ট এখন বাজারে পাওয়া যাচ্ছে। মূলত আধুনিক ফ্যাশনের কথা মাথায় রেখেই মুসলিম কালেকশন এই শার্টগুলো তৈরি করেছে। তরুণদের চাহিদা ও বর্তমান আবহাওয়ার বিষয়টি চিন্তা করেই ঈদ উপলক্ষে তৈরি করা হয়েছে ১০০ ভাগ সুতি কাপড়ের এসব শার্ট।

মেনস ওয়ার্ল্ড :

মেনস ওয়ার্ল্ড ছেলেদের জন্য এনেছে ক্যাজুয়াল ও এক্সক্লুসিভ ফরমাল ও ক্যাজুয়াল শার্ট, পলো শার্ট, জিন্স প্যান্ট ও টি’শার্ট। এর প্রতিটি পোশাকেই ব্যবহার করা হয়েছে ১০০% কটন কাপড়।

কটন ক্লাব :

ঈদে কটন ক্লাব বাজারে এনেছে ছেলেদের ফরমাল শার্ট ও শর্ট শার্ট। তরুণ ক্রেতাদের কথা চিন্তা করে কটন ক্লাব এবার এক্সক্লুসিভ ডিজাইনের ক্যাজুয়াল শার্টের কালেকশন বাজারে এসেছে বেশি। এ ছাড়া কটন ক্লাব বেশকিছু ডিজাইনের ফতুয়া ও শর্ট শার্টের কম্বিনেশনের শার্ট বাজারে এনেছে। বিভিন্ন রঙের এসব পোশাকে কাপড় হিসেবে ব্যবহার করা হয়েছে শতভাগ কটন। এসব পোশাক পাওয়া যাবে কটন ক্লাব অনুমোদিত দেশের প্রাতিটি শো-রুমে। ঈদের ফ্যাশন সচেতন তরুণদের আরও আকষর্ণীয়ভাবে উপস্থাপন করতেই ফুটিয়ে তোলা হয়েছে ফেব্রিক ভেরিয়েশনে তৈরি পোশাকের ক্যানভাসে।

প্লাস পয়েন্ট :

ঈদকে সামনে রেখে মেনজ কালেকশনের বৈচিত্র্য নিয়ে এসেছে ফ্যাশন ব্র্যান্ড প্লাস পয়েন্ট। ফরমাল বা ক্যাজুয়াল কোনো  কিছুই বাদ যাচ্ছে না এই আউটলাইন থেকে। মূলত ফিটিং এবং প্যাটার্ন স্বাতন্ত্রতাই থাকছে এখানকার প্রতিটি শার্টে।

নিত্য উপহার :

ঈদকে রাঙিয়ে তুলতে ফ্যাশন হাউজ নিত্য উপহার শিল্পী কাইয়ুম চৌধুরী, শিল্পী ধ্রুব এষ, শিল্পী শাহেদ হিজল, শিল্পী অনাহিদ জাফরির নকশা করা শার্ট ও টি-শার্ট  বাজারে এনেছে।

ইজি :

এবারের ঈদে ইজির সব শো-রুম সেজেছে নতুন ডিজাইনের পোশাকে। ইজিতে থাকছে টি’শার্ট, পলো-শার্ট, ক্যাজুয়াল শার্ট, ফরমাল শার্ট  ইত্যাদি। ঢাকাসহ সারা দেশে ইজির ১২টি শো-রুমে সোভা পাচ্ছে এই নান্দনিক শার্ট ও টি’শার্টগুলি।

বার্ডস আই :

ঈদ উপলক্ষে দেশীয় ডিজাইনে ফ্যাশন হাউস বার্ডস আই বাজারে এনেছে শত শত ডিজাইনের সব নতুন পোশাক। এসব পোশাকের মধ্যে টি’শার্ট, পলো শার্ট, শার্ট ও বাচ্চাদের টি’শার্টও থাকছে।

কে-ক্রাফট :

খাদি, সুতি আর এন্ডি কাপড়ে তৈরি নানা রঙের শার্ট কিনতে চাইলে যেতে পারেন কে-ক্রাফট-এ। এখানে প্রিন্ট আর এম্ব্রয়েডারির শৈল্পিক বুননে নীল, অলিভ, মেরুন ও কালো রঙের বিভিন্ন শার্ট কিনতে পারবেন খুব সহজেই।

শার্ট গ্যালারি :

কাপড় কিনে শার্ট বানানোতে ছাড় দিচ্ছে শার্ট গ্যালারি। ঢাকার এলিফ্যান্ট রোড এবং পিংক সিটি শপিং মলে তাদের শাখা আছে।

এইজলেস :

ঢাকার বসুন্ধরা সিটি শপিং মলের লেভেল ২, ব্লক-ডি-তে এইজলেস এনেছে ছেলেদের পোশাক সংগ্রহ। ফরমাল-ক্যাজুয়াল শার্ট, পাঞ্জাবি, টি-শার্ট ইত্যাদি পাওয়া যাবে।

দরদাম : বিভিন্ন মার্কেট ও শপিং মলের শার্টগুলো পাওয়া যাবে ৩৫০ টাকা থেকে শুরু করে ১ হাজার ৮০০ টাকার মধ্যে। আর ফ্যাশন হাউজে রঙ ও মানের ভিত্তিতে শার্টের দাম পড়বে ৪৫০ টাকা থেকে ২ হাজার ৮০০ টাকার মধ্যে। মার্কেটের টি’শার্টগুলোর দাম আসবে ২৩০ টাকা থেকে ৫২০ টাকার মধ্যে। তবে ফ্যাশন হাউজের টি’শার্টগুলোর দাম আসবে ৩৪০ টাকা থেকে ১ হাজার ২০০ টাকার মধ্যে।

বানিয়েও নিতে পারেন পছন্দের পোশাক :

রেডিমেড শার্ট ও প্যান্ট অনেকের মাপ অনুযায়ী ফিট হয় না। তারা স্বাচ্ছন্দ্য বোধ করেন ভালো কোনো টেইলার্সের কাছ থেকে নিজের শারীরিক গঠন অনুযায়ী তৈরি করে নিতে।  চাইলে আপনিও ঢাকা শহরের অনেক প্রসিদ্ধ টেইলার্স আছে, সেখান থেকে বানিয়ে নিতে পারেন আপনার পছন্দের কাপড়। জেনে দিন পোশাক বানানোর  নির্ভরযোগ্য ঠিকানা:

সানমুন টেইলার্স, রেমন্ড টেইলার্স ,  স্টার টেইলার্স (প্রা.লি.), দ্য বেস্নজার বিডি,  ফপস (প্রা.লি.), টপ টেন টেইলার্স এসব জায়গার নির্ভরতা অনেক বেশি। তবে কোথাও কোথাও খরচ একটু বেশিই পড়ে যায়।

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসএস