[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘তরুণদের দুর্নীতির বিরুদ্ধে হতে হবে আপোষহীন’


প্রকাশিত: August 20, 2014 , 5:38 pm | বিভাগ: পাবলিক ইউনিভার্সিটি,রাজশাহীর ক্যাম্পাস


RU Pic
রাবি লাইভ:
ভবিষ্যতে দুর্নীতির করাল গ্রাস থেকে এ দেশের মানুষ অবশ্যই মুক্তি পাবে। এ জন্য তরুণদের দুর্নীতির বিরুদ্ধে আপোষহীন হতে হবে। কেননা নবীন শিক্ষার্থী ও তরুণ নাগরিকের উপর দেশের ভবিষ্যৎ নির্ভরশীল।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (আইবিএস)-এর উদ্যোগে বুধবার ‘দুর্নীতির বিরুদ্ধে সংগ্রাম : বাংলাদেশর অভিজ্ঞতা’ শীর্ষক এক বক্তৃতায় দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ও অনুষ্ঠানের প্রধান বক্তা মো. বদিউজ্জামান এসব কথা বলেন।

ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (আইবিএস)-এর পরিচালক প্রফেসর এম শহীদুল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাবি ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান ও প্রফেসর স্বরোচিষ সরকার।

এসময় দুদক চেয়ারম্যান আরো বলেন, জনগণ চায় সরকার দুর্নীতির বিরুদ্ধে প্রাতিষ্ঠানিক উদ্যোগ নিক। তবে কার্যকরভাবে দুর্নীতি নির্মূল করা সম্ভব হয় না। এর জন্য দেশের মানুষের মানসিকতারও পরিবর্তন দরকার। বিশেষ করে বাংলাদেশের সকল পর্যায়ের শিক্ষা এই ভিত্তি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ওসমান গণি তালুকদার, বিশিষ্ট কথা সাহিত্যিক প্রফেসর হাসান আজিজুল হক, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ছাদেকুল আরেফিন, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর মো. ইলিয়াছ হোসেন, দুর্নীতি দমন কমিশন রাজশাহী অফিসের পরিচালক আর কে মজুমদার প্রমুখ ।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাধ্যমে বাস্তবায়নাধীন উচ্চশিক্ষার মানোন্নয়ন প্রকল্প (হেকেপ) এর অর্থায়নে পরিচালিত আইবিএস-এর গবেষকদের দক্ষতাবৃদ্ধি (ERC-IBS) প্রকল্পের কর্মসূচির অংশ হিসেবে এই বক্তৃতা অনুষ্ঠিত হয়।

রাবি// এমএন, ২০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)// টিটি