[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় চট্টগ্রামে পরীক্ষার্থী ৬ হাজার


প্রকাশিত: October 23, 2014 , 1:19 pm | বিভাগ: এডমিশন,মেডিকেল কলেজ


চট্টগ্রাম লাইভ : ২০১৪-১৫ শিক্ষাবর্ষে মেডিকেল এবং ডেন্টাল কলেজে এমবিবিএস ও বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষায় এবার চট্টগ্রাম থেকে ছয় হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করছে।

শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধীনে তিনটি পরীক্ষা কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ সূত্র জানায, গত বছর চট্টগ্রাম থেকে প্রায় পাঁচ হাজার পরীক্ষার্থী মেডিক্যালে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। এ বছর পরীক্ষার্থীর সংখ্যা এক হাজার বেড়ে ছয় হাজার অতিক্রম করেছে।

অতিরিক্ত পরীক্ষার্থীর কারণে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে পরীক্ষা গ্রহণের স্থান সংকুলান না হওয়ায় তিনটি পৃথক কেন্দ্রে ভর্তি পরীক্ষা গ্রহণের উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার চট্টগ্রাম মেডিক্যাল কলেজের পাশাপাশি নগরীর প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ওয়াসা ক্যাম্পাস ও দামপাড়া পুলিশ লাইনের সামনে বাংলাদেশ মহিলা সমিতি স্কুল অ্যান্ড কলেজে পরীক্ষা গ্রহণ করা হবে।

পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে যাবতীয় সব প্রস্তুতি সম্পন্ন করেছে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ।

এ বছর ছয় হাজার শিক্ষার্থীর মধ্যে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ কেন্দ্রে দুই হাজার ৪০০, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে দুই হাজার ৫০ এবং মহিলা সমিতি স্কুল অ্যান্ড কলেজে এক হাজার ৫৫০টি আসন রয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ কেন্দ্রে ২৭টি হল রয়েছে।

এ সব হলে রোল নম্বর ১, ৫০,০০১ ১, ৫২,৪০০ পর্যন্ত পরীক্ষার্থী পরীক্ষা দেবে। এরপর প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ওয়াসার মোড় ক্যাম্পাস উপকেন্দ্রে রোল নম্বর ১ লাখ ৫২ হাজার ৪০১ থেকে ১ লাখ ৫৪ হাজার ৪৫০ পর্যন্ত আসন রয়েছে।

মহিলা সমিতি স্কুল অ্যান্ড কলেজ পরীক্ষা উপকেন্দ্রে ১ লাখ ৫৪ হাজার ৪৫১ থেকে ১ লাখ ৫৬ হাজার পর্যন্ত রোল নম্বরের পরীক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশ নেবে।

সারা দেশের ২২টি সরকারি মেডিক্যাল কলেজ ও একটি ডেন্টাল কলেজের সাথে একযোগে অভিন্ন প্রশ্নে এই ভর্তি পরীক্ষা হচ্ছে।

ঢাকা, ২৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এনআই