[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রমেকে ডাক্তারদের হামলায় ৩ সাংবাদিক আহত


প্রকাশিত: October 25, 2014 , 10:36 pm | বিভাগ: মেডিকেল কলেজ,রংপুরের ক্যাম্পাস


rmcরমেক লাইভ : সংবাদ সংগ্রহ করতে গিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন ডাক্তারদের হামলায় ৩ সাংবাদিক আহত হয়েছে। শনিবার হাসপাতালের শিশু ওয়ার্ডে ইন্টার্ন ডাক্তারদের সঙ্গে বাকবিতণ্ডার এক পর্যায়ে এ ঘটনা ঘটে। এ সময় উত্তেজিত ইন্টার্ন ডাক্তার ও নার্সরা সাংবাদিকদের ক্যামেরা ভাঙচুর করে।

পরে বিষয়টি জানানোর জন্য হাসপাতালের পরিচালকের কক্ষে গেলে হামলাকারী ডাক্তাররা তাদের আটকে রাখে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকালে রংপুর  মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে সংবাদ সংগ্রহের জন্য ছবি ধারণ করছিলেন ৩ বেসরকারি টেলিভিশন সাংবাদিক। এ সময় ইন্টার্ন ডাক্তাররা তাদের বাধা দেন। এনিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটে। এর এক পর্যায়ে উত্তেজিত ইন্টার্নি চিকিৎসক ও নার্সরা এক হয়ে একাত্তর ও আরটিভির ক্যামেরা ভাঙচুর করেন। এঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

হাসপাতাল ফাঁড়ির পুলিশ সদস্যরা  ১০ মিনিট পর সেখান থেকে সাংবাদিকদের মুক্ত করেন।

ডাক্তারদেসর হামলায় আহত সাংবাদিকরা হলেন একাত্তর টিভির শাহ বায়েজিদ আহম্মেদ ও তার ক্যামেরা পারসন শাহীন আলম এবং আরটিভির ক্যামেরা পারসন মওদুদ ডালিম।

রংপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক লিয়াকত আলী বাদল জানান, বিনা কারণে হাসপাতালের ইন্টার্ন ডাক্তার ও কর্মচারীরা সাংবাদিকদের মারপিট করেছে। এঘটনার জন্য দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানান তিনি।

এদিকে রংপুরের সাংবাদিকরা লুন্ঠিত ক্যামেরা ফেরত  দেওয়ার জন্য আলটিমেটাম দিয়েছেন।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. আবদুল কাদের খান ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, উভয় পক্ষ বসে বিষয়টি মিমাংসা করা হয়েছে।

রমেক, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// টিটি