[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



চট্টগ্রামের সেরা কলেজের তালিকা


প্রকাশিত: August 13, 2014 , 5:26 pm | বিভাগ: এক্সাম


চট্টগ্রাম লাইভ : এইচএসসি পরীক্ষার সামগ্রিক ফলাফলের ভিত্তিতে সেরা ২০টি কলেজের নামের তালিকা জানিয়েছেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. পীযুষ দত্ত। তিনি জানান পাঁচটি দিক বিবেচনা করে এই তালিকা ঘোষণা করা হয়েছে। তা হল প্রতিষ্ঠানে নিবন্ধিত নিয়মিত পরীক্ষার্থীর শতকরা হার, মোট পরীক্ষার্থীর জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা, জিপিএর গড় এবং প্রতিষ্ঠানের মোট পরীক্ষার্থীর মোট সংখ্যার পয়েন্ট মিলিয়ে।

শীর্ষ বিশ কলেজের নাম ও পাশের হারের তালিকাটি ক্রমানুসারে প্রকাশ করা হল-

ফৌজদার হাট ক্যাডেট কলেজ (৮৮.৬০), চট্টগ্রাম সরকারি কলেজ (৮৭.২১), চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ (৮১.৮০),হাজি মো. মহসিন কলেজ(৭৮.২০), চট্টগ্রাম পাবলিক স্কুল এন্ড কলেজ (৭৫.৮৬), ই¯পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ(৭২.২৯), ক্যান্টনম্যান্ট ইংলিশ স্কুল এন্ড কলেজ(৭১.৯৪), চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ(৭১.১৯), কক্সবাজার সরকারি কলেজ(৭০.১৮), নৌ-বাহিনী স্কুল এন্ড কলেজ(৬৯.৫২), চট্টগ্রাম সরকারি সিটি কলেজ (৬৭.৭৪), বিএএফ শাহীন কলেজ(৬৬.৫৪), কাপাসগোলা সিটি করপোরেশন মহিলা কলেজ(৬৫.৪৬), বাংলাদেশ মহিলা সমিতি বালিকা স্কুল এন্ড কলেজ(৬৫.৪৪), হাজেরা তজু ডিগ্রি কলেজ(৬৪.৬৮), আগ্রাবাদ মহিলা কলেজ(৬৪.৪৯), পটিয়া সরকারি কলেজ(৬৩.৮০), চট্টগ্রাম বিজ্ঞান কলেজ(৬১.৯৪), চট্টগ্রাম মহিলা কলেজ(৬১.৬৮), চট্টগ্রাম চুয়েট স্কুল এন্ড কলেজ(৬০.৮৯)।

তবে শীর্ষ ২০কলেজের তালিকা প্রকাশিত হলেও অনেক কলেজেই এখনও ফলাফল এসে পৌঁছায়নি।

ফলাফল না পেয়ে এই রিপোর্ট করা পর্যন্ত (বেলা ৩.২০ মিনিট) হতাশ হয়ে অপেক্ষার প্রহর গুণতে দেখা গেছে সরকারি উমর গণি এমইএস কলেজ, ই¯পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ ও সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের। তবে ইন্টারনেট ও মোবাইল ফোনে ফলাফল পাওয়ায় শিক্ষার্থীদের উপস্থিতি ছিল খুবই কম। কিন্তু অনেকে ইন্টারনেট ও মোবাইল ফোনের চেয়ে কলেজে তাড়াতাড়ি ফলাফল প্রাপ্তির আশায় এসে দেখেন কলেজে ফলাফল আসেনি।

ফলাফল প্রত্যাশী সরকারি উমর গণি এমইএস কলেজের শিক্ষার্থী ফয়েজ ও সুজন ক্যাম্পাসলাইভ২৪.কমকে জানান, মোবাইল ফোনে চেষ্টা করছি, ইন্টারনেটে চেষ্টা করছি কিন্তু এখনও কোন ফলাফল পাইনি। এসবকে কে ডিজিটাল যুগ বলে?

চট্টগ্রাম, ১৩ আগষ্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)/আরএ